ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বড় বোনের হয়ে সাক্ষ্য দিতে এসে কারাগারে ছোট বোন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৪, ১১ মার্চ ২০২২

ব্রাহ্মণবাড়িয়া আদালতে জমি সংক্রান্ত একটি মামলায় বড় বোনের পরিবর্তে ছদ্মনামে সাক্ষ্য দিতে গিয়ে এজলাসে ধরা খেয়েছেন ছোট বোন জান্নাতুল ফেরদৌস জান্নাত (৩২)। বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ ঘটনা ঘটে। 

আটককৃত জান্নাতুল ফেরদৌস জান্নাত জেলা শহরের পশ্চিম মেড্ডা মার্কাজপাড়া এলাকার মৃত নূর এ মুসলিমের কনিষ্ঠ মেয়ে। সন্ধ্যায় তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলার সাক্ষ্য গ্রহণ চলছিল। বাদি পক্ষে সাক্ষ্য দেয়ার কথা ছিল আলেয়া বেগম আলো নামে এক নারীর। আদালতের এজলাসে সাক্ষী দিতে আসা এক নারী নিজেকে আলেয়া বেগম আলো নামে পরিচয় দিয়ে সাক্ষ্য দিতে আসেন। কিন্তু বিবাদী পক্ষের আইনজীবী উজ্জ্বল মিয়া তাকে দেখে সন্দেহ প্রকাশ করেন। তিনি আপত্তি জানালে ওই নারীর পরিচয়পত্র দেখাতে বলা হয়। 

পরবর্তীতে শনাক্ত হয় যে, সেই নারী আলেয়া বেগম আলো নয়, বরং তার আপন ছোট বোন জান্নাতুল ফেরদৌস জান্নাত। 

বিবাদী পক্ষের আইনজীবী উজ্জ্বল মিয়াঁ বলেন, আজ সে বড় বোনের পরিবর্তে আদালতে জমি সংক্রান্ত মামলায় সাক্ষ্য দিতে এসেছিল। এ সময় সে নিজেকে আলেয়া বেগম আলো পরিচয় দিলে আমার সন্দেহ হয়। আমি বিজ্ঞ আদালতে আপত্তি জানালে বিচারক তার পরিচয়পত্র দেখাতে বলেন। ওই নারী আলেয়া বেগম আলো নাম লেখা অস্পষ্ট ছবির চেহারার একটি আইডি কার্ড আদালতে দেখান। এতে বিজ্ঞ আদালত আঙ্গুলের ছাপ নিয়ে পরিচয় শনাক্ত করার জন্য বলেন। এর দীর্ঘক্ষণ পর সে তার আসল পরিচয় জান্নাতুল ফেরদৌস বলে জানান। এই ঘটনায় সন্ধ্যায় মামলা দায়ের করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজী দিদারুল আলম জানান, ভুয়া সাক্ষ্য দেয়ার ঘটনায় আদালত ওই নারীকে মামলা দিয়ে কারাগারে প্রেরণ করেছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি