ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের হাতে পোশাক তুলে দিলেন প্রতিবন্ধী ভিক্ষুক

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩১, ২১ মার্চ ২০২২

শিক্ষার্থীদের হাতে পোশাক তুলে দিচ্ছেন প্রতিবন্ধী ভিক্ষুক আসাদ শেখ।

শিক্ষার্থীদের হাতে পোশাক তুলে দিচ্ছেন প্রতিবন্ধী ভিক্ষুক আসাদ শেখ।

সাতক্ষীরার কলারোয়ায় মানসিক প্রতিবন্ধী ভিক্ষুকের টাকায় মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে পোশাক প্রদান করা হয়েছে। সোমবার (২১ মার্চ) সকালে উপজেলার মদনপুর দাখিল মাদ্রাসা প্রঙ্গাণে ছাত্র/ছাত্রীদের হাতে ওই পোশাক তুলে দেন প্রতিবন্ধী ভিক্ষুক আসাদ শেখ (৫৫)।

কলারোয়ার মদনপুর ডিএম অধ্যাপক নাসির উদ্দীন দাখিল মাদ্রাসার হেফজখানার ৮ জন ছাত্র/ছাত্রীদের মধ্যে পোশাক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম। 

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোসলেম আলী, বীর মুক্তিযোদ্ধা ওজিয়ার রহমান, মাদ্রাসা সুপার মাওলানা মাহবুবুর রহমান, শিক্ষক মাও. আবদুল্লাহ আল বাকী, মাও. ইসমাইল হোসেন, মাও. কামরুজ্জামান, ফরিদা পারভীন, আবুল বাসার, আব্দুল লতিফ, জাহাঙ্গীর আলম, তৈয়ব আলী, শহিদুল ইসলাম, আসমা খাতুন প্রমুখ।

এসময় প্রতিষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বলেন, খুলনার ডুমুরিয়া উপজেলার মোহাম্মদ শেখের পুত্র প্রতিবন্ধী ভিক্ষুক আসাদ শেখ। মানসিক প্রতিবন্ধী এই ভিক্ষুক বিগত ৫ বছর যাবত থাকেন আমার বাড়ীতে। তার একান্ত ইচ্ছায় এবং তার ভিক্ষাবৃত্তি করে জমানো টাকায় আজকের এই ছোট্ট আয়োজন। 

বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বলেন, আমি চাই এই প্রতিবন্ধী ভিক্ষুক তার স্বজনদের কাছে ফিরে যাক। কিন্তু যতটুকু যোগাযোগ করতে পেরেছি, তাতে তার স্বজনদের মধ্যে কোনো সাড়া পাইনি। 

এসময় মাদ্রাসা সুপার মাওলানা মাহবুবুর রহমান ভিক্ষুক আসাদ শেখকে ধন্যবাদ জানিয়ে এবং সরকারের সুদৃষ্টি কামনা করে বলেন, আমাদের এই দাখিল মাদ্রাসা আজও সরকারের সাহায্যের বাইরে রয়েছে। অনেক অবহেলিত এই প্রতিষ্ঠান। আমাদের প্রতিষ্ঠানের জমি আছে, কিন্তু বিল্ডিং নাই। শিক্ষকদের বেতন নাই, ছাত্র-ছাত্রী থাকতেও এমপিওভুক্ত হচ্ছে না। আমরা দ্রুত সরকারের সুদৃষ্টি কামনা করছি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি