ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় যৌতুক না দেয়ায় স্ত্রীকে নির্যাতন 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৭, ২৮ জুলাই ২০২২

নওগাঁর ধামইরহাটে যৌতুকের দাবিতে হাফিজা খাতুন (২৪) নামে এক গৃহবধুকে অমানুষিক নির্যাতনের পর পিটিয়ে তার হাত ভেঙ্গে দিয়েছে পাষণ্ড স্বামী। 

ঘটনাটি ঘটে উপজেলার বিকন্দখাস গ্রামে। হাফিজা ওই গ্রামের সালেকুল ইসলামের স্ত্রী। 
 
জানা যায়, উপজেলার পূর্ব চকপ্রসাদ গ্রামের হাফিজুলের মেয়ে হাফিজা খাতুনের সঙ্গে প্রায় ৪ বছর আগে একই এলাকার  বিকন্দখাস গ্রামের  আব্দুর রাজ্জাকের ছেলে সালেকুল ইসলামের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই মোটা অংকের যৌতুকের দাবিতে সালেকুল ও তার পরিবারের সকলেই হাফিজাকে নানাভাবে নির্যাতন করে আসছিল। 

সম্প্রতি হাফিজার পিতা এ বিষয়ে নওগাঁ আদালতে একটি মামলা দায়ের করলে সালেকুল স্ত্রীকে আর কখনো নির্যাতন করবেন না মর্মে আদালতে মুচলেকা দিয়ে হাফিজাকে বাড়ি নিয়ে আসেন। কিছুদিন যাওয়ার পর ২ লাখ টাকার যৌতুকের দাবিতে হাফিজার উপর আবার নির্যাতন শুরু করে। এর একপর্যায় গত ২৩শে জুলাই হাফিজাকে বেদম মারপিট করে তার একহাত ভেঙ্গে দেয় এবং শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। 

এসময় গ্রামের লোকজন এগিয়ে এসে হাফিজাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে হাফিজা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সালেকুল ইসলামকে নির্যাতনের ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বিষয়টি অস্বিকার করে বলেন, ওইদিন হাফিজা বাড়িতে পা পিছলে পড়ে গিয়ে হাত ভেঙ্গে গেছে।

পরে ভুক্তভোগীর পিতা হাফিজুল ইসলাম গত (২৪ জুলাই) ধামইরহাট থানায় একটি লিখিত অভিযোগ করলেও গত ৫ দিনে থানা পুলিশের কোন তৎপরতা নেই বলে অভিযোগ উঠেছে।

তবে ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, অভিযোগ পাওয়ার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা পলাতক থাকায় আটক করা যাচ্ছে না। তবে খুব শিঘ্রই অভিযুক্তদের আটক করা হবে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি