ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রামপালে চুরি হওয়া কয়লা পরীক্ষার মেশিন যাত্রাবাড়িতে উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৫, ৩ ফেব্রুয়ারি ২০২৩

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া ৪৭ লাখ টাকার কয়লা পরীক্ষাকরণ (মান যাচাইকরণ) মেশিনটি উদ্ধার করেছে রামপাল থানা পুলিশ। চুরি হওয়ার ২০ দিন পর শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ঢাকার যাত্রাবাড়ী থেকে মেশিনটি উদ্ধার করা হয়।

বাগেরহাট মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। গত ১৪ জানুয়ারি রাতে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে কয়লা পরীক্ষাকরণ মেশিনটি চুরি হয়েছিল।

১৫ জানুয়ারি পর্যন্ত যন্ত্রটি খুঁজে না পেয়ে চুরি যাওয়ার বিষয়টি নিশ্চিত হয় কর্তৃপক্ষ। এরপর ৪৭ লাখ টাকা মূল্যের ওই মেশিনটি উদ্ধারে ১৬ জানুয়ারি রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা করেন।

বাগেরহাটের রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দিন বলেন, ‘তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মেশিনটি তদন্তকারী কর্মকর্তার একটি টিম উদ্ধার করেছে। যন্ত্রটি থানায় নিয়ে আসার কার্যক্রম চলছে।’

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি সকাল থেকে কয়লার অভাবে উৎপাদন বন্ধ হয়ে যায় বাংলাদেশ-ইন্ডিয়া পার্টনারশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের যা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র নামে পরিচিত। বন্ধ থাকার সুযোগে বিদ্যুৎ কেন্দ্র এলাকায় চুরি বেড়ে গেছে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি