ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

‘৯৯৯’-এ ফোন

স্ত্রী নির্যাতনের দায়ে অতিরিক্ত সচিব গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৫, ১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১১:৩৬, ১ ডিসেম্বর ২০১৯

যৌতুকের দাবি ও নির্যাতনের অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাকির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বেইলি রোডের সরকারি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম।

জানা যায়, শনিবার রাতে ডা. ফাতেমা ‘৯৯৯’ এ কল করে স্বামীর হাতে নির্যাতনের  শিকার হওয়ার ঘটনা জানান। কলসেন্টার থেকে বিষয়টি নিকটস্থ রমনা থানাকে জানানো হয়। এরপর রাত সাড়ে ৭টার দিকে পুলিশের একটি টিম বেইলি রোডের সুপিরিয়র সরকারি কোয়ার্টারে অভিযান চালিয়ে আহতাবস্থায় ডা. ফাতেমাকে উদ্ধার করে। তাকে রাতেই ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি)।

এরপর ফাতেমা (৩৯) তার স্বামী অতিরিক্ত সচিব ডা. জাকির হোসেনের বিরুদ্ধে রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার পর সরকারি কোয়ার্টার থেকে জাকির হোসেনকে গ্রেফতার করে পুলিশ। জাকির হোসেন বর্তমানে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত রয়েছেন।

অতিরিক্ত এ সচিবের গ্রামের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলায়। তার স্ত্রীর গ্রামের বাড়ি টাঙ্গাইলের ভূঞাপুরে। এই দম্পতির কোনো সন্তান নেই। গ্রেপ্তারের পর অভিযোগের ব্যাপারে জানতে চাইলে অতিরিক্তি সচিব বারবার বলছেন, ‘কোনো প্রশ্নের জবাব দিতে তিনি প্রস্তুত নন।’

সপ্তাহখানেক আগেও ফাতেমাকে মারধর করেন জাকির। এতে তার শরীরে ৯টি সেলাই দিতে হয়। শনিবার ফের তার ওপর শারীরিক নির্যাতন চালানো হয়। উপায়ান্তর না দেখে তিনি '৯৯৯'-এ ফোন করতে বাধ্য হয়েছেন।

এক সময় রাজারবাগ পুলিশ হাসপাতালের চিকিৎসক ছিলেন ডা. ফাতেমা। সেই চাকরি ছেড়ে বর্তমানে স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত আছেন তিনি বলে জানায় পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার এস এম শামীম বলেন, ‘শনিবার জাকির হোসেনের স্ত্রী ডা. ফাতেমা বাদী হয়ে মামলা করেছেন।’ জাকির হোসেনের বিরুদ্ধে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করার অভিযোগ আনা হয়েছে বলেও তিনি জানান।

এমএস/

 

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি