ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নবাবগঞ্জে শনাক্ত আরও ২ জন, আক্রান্ত বেড়ে ৫

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৭:১৫, ১৭ এপ্রিল ২০২০

দোহার-নবাবগঞ্জ ম্যাপ

দোহার-নবাবগঞ্জ ম্যাপ

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ৩৮ ও ৫৮ বছর বয়সী আরও দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ জনে। শুক্রবার (১৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ। 

আক্রান্ত ওই দুই ব্যক্তি উপজেলার চুড়াইন ইউনিয়নের বাসিন্দা। তাদের মধ্যে একজন এ মাসের ১০ তারিখে রাজধানী ঢাকা থেকে অপরজন গাজীপুর থেকে নিজ গ্রামে ফিরেছিলেন বলে জানান এ চিকিৎসক।

ডা. অনুপ বলেন, তারা দুইজন নিজ গ্রামে ফেরার পর তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়। খবর পেয়ে তাদের বাড়িতে গিয়ে শরীর থেকে নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। ওইদিন রাত ১০টার দিকে প্রাপ্ত রিপোর্টে তারা সংক্রমিত বলে নিশ্চিত হয়েছি। আক্রান্তদের আপাতত তাদের নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। পরবর্তীতে আইডিসিআরের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তাদের স্বজনদেরসহ আশেপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও আক্রান্তদের এলাকা বা চুড়াইন ইউনিয়নটি সম্পূর্ণ অবরুদ্ধ (লকডাউন) করা হবে কিনা সে বিষয়ে উপজেলা প্রশাসন সিদ্ধান্ত নিবেন।

এদিকে, বৃহস্পতিবার নবাবগঞ্জের বিভিন্ন এলাকা থেকে মোট ১৬ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ফলাফলে ওই দুইজন সংক্রমিত হয়েছেন। আক্রান্ত এই দুইজন নিয়ে এই উপজেলায় এ পর্যন্ত মোট পাঁচজন আক্রান্ত হলো।

এদের মধ্যে উপজেলার বাহ্রা ইউনিয়নের ৪৭ বছর বয়সী সৌদী আরব প্রবাসী প্রথম আক্রান্ত ব্যক্তি ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সদ্য তাবলীগের চিল্লা থেকে ফেরা আক্রান্ত অপর দুইজন রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের দুইজনের অবস্থা অনেকটা ভালো বলে জানান ডা. অনুপ। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি