ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভাণ্ডারিয়ায় স্থাপিত হলো ‘নমুনা সংগ্রহ বুথ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২, ২৯ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:৩৮, ২৯ এপ্রিল ২০২০

ভাণ্ডারিয়ায় করোনা ‘নমুনা সংগ্রহ (স্যাম্পল কালেকশন) বুথ’ স্থাপন।

ভাণ্ডারিয়ায় করোনা ‘নমুনা সংগ্রহ (স্যাম্পল কালেকশন) বুথ’ স্থাপন।

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় একটি করোনা ‘নমুনা সংগ্রহ (স্যাম্পল কালেকশন) বুথ’ স্থাপন করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থাপিত বুথটির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওালাদার এবং তানভীর আহমেদ নেহারসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফরা সংক্রমিত না হন এবং সাধারণ রোগীরাও সুরক্ষিত থাকেন, সেই লক্ষ্যে এই বুথ চালু করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের নিজস্ব ফাউন্ডেশন ‘মিরাজুল ইসলাম ফাউন্ডেশন’-এর অর্থায়ন ও পরিকল্পনা ও সহযোগিতায় পরিচালিত হচ্ছে কার্যক্রমটি।

জানা গেছে, সম্পূর্ণ কাঁচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় ও থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এসময় রোগীর মধ্যে করোনার উপসর্গ আছে বলে মনে হলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

এর আগে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত উদ্যোগে সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’ নামে একটি বুথ স্থাপিত হয়। 

এদিকে, ভাণ্ডারিয়া উপজেলার ধনী, গরীব, মধ্যবিত্ত প্রায় ৫০ হাজার পরিবারের কাছে তাদের বাড়িতে বাড়িতে গিয়ে উপহার সমাগ্রী পৌঁছে দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম। ‘প্রয়োজন হলে রেখে দিন, না হলে যার প্রয়োজন তাকে দিন’ -এই স্লোগানের স্টিকার সম্বলিত খাদ্য সামগ্রীর প্যাকেট স্থানীয় যুবলীগ, ছাত্রলীগের তিন শতাধিক সেচ্ছাসেবী খাল, বিল, রোদ-বৃষ্টি উপেক্ষা করে মানুষের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। সাধারণ মানুষ ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি