ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

পুঁজিবাজারের সব খবর

টানা তিন কার্যদিবস উত্থানের পর মূল্য সংশোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪, ৩ এপ্রিল ২০১৮

টানা তিন কার্যদিবস বড় উত্থানের পর মূল্যসংশোধন হলো দেশের পুঁজিবাজারে। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ২১৮টির, আর ২৭টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৭৯০ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৫৫৫ কোটি ২২ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৪৩টির, আর ১৭টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

নতুন আইপিও অনুমোদন
ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেডের আইপিও প্রস্তাব অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। কোম্পানিটি আইপিও’র মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২২ কোটি টাকা উত্তোলন করবে।


স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক
স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৪ এপ্রিল মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


তালিকাভুক্ত কোম্পানির বোর্ড মিটিং
আইসিবি ইসলামিক ব্যাংক, প্রিমিয়ার লিজিং, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বে লিজিং ও উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ব্যাংক এশিয়া ও উত্তরা ব্যাংক
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ব্যাংক এশিয়া ও উত্তরা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৮ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


আল আরাফাহ্ ইসলামী ব্যাংক
আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৯ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক
প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১০ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
লাফার্জ হোলসিম বাংলাদেশ, ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্ক, জাহিন স্পিনিং, ওয়াইমেক্স ইলেকট্রোডস ও ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ব্র্যাংক ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হয়েছে আজ। গত কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।


শেয়ার কেনার ঘোষণা
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা ১ লাখ ১২ হাজার ২২৪টি শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্লক মার্কেট থেকে তিনি এই শেয়ার কিনবেন।


শেয়ার বিক্রির ঘোষণা
ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের একজন পরিচালক ১ লাখ এবং মিরাকল ইন্ডাস্ট্রিজের একজন পরিচালক ১ লাখ ৩০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি