ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

১৫ সাংবাদিককে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দিল ইআরএফ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৬, ১ নভেম্বর ২০২০

অনুসন্ধানী প্রতিবেদনসহ ১৫টি ক্যাটাগরিতে অর্থনৈতিক বিষয়ক প্রতিবেদন করে ‘ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ পেলেন ১৫ জন সাংবাদিক।

আজ রোববার (০১ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনের ইআরএফ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে পুরস্কার জয়ীদের বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিবেদকদের এই সম্মাননা প্রদান করে অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। এতে সহযোগিতা করে দ্য এশিয়া ফাউন্ডেশন।

ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলালের সভাপতিত্বে অনুষ্ঠানে জুরি বোর্ডের প্রধান ও রয়টার্সের সাবেক ব্যুরো চিফ (বাংলাদেশ) সিরাজুল ইসলাম কাদির, ইআরএফের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম, দ্য এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ফয়সাল বিন সিরাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বছর প্রিন্টমিডিয়া ক্যাটাগরিতে ৯জন এবং টেলিভিশন মিডিয়া ক্যাটাগরিতে ৬ জনসহ মোট ১৫জন বিজয়ীকে ক্রেস্ট এবং সম্মাননাসহ নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও চেক তুলে দেন বাণিজ্যমন্ত্রী।

পুরস্কার বিজীদের মধ্যে প্রিন্ট মিডিয়া ক্যাটাগরির ৯জনের মধ্যে- কোভিড-১৯ ও অর্থনীতি সংক্রান্ত প্রতিবেদন করে ইআরএফ বেস্ট রিপোর্টিং পুরস্কার পেয়েছেন দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি ও বিজনেস এডিটর জামাল উদ্দিন।

অনুসন্ধানী ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন দৈনিক শেয়ারবিজ পত্রিকার প্রধান প্রতিবেদক ইসমাইল আলী, বেসরকারি খাত ও বাণিজ্য বিষয়ক প্রতিবেদনে দৈনিক প্রথম আলোর উপ-প্রধান প্রতিবেদক রাজিব আহমেদ, রাজস্ব খাতে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক মোহম্মদ জাহাঙ্গীর শাহ কাজল, ব্যাংক ও বীমা খাতে দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সানাউল্লাহ সাকিব, কৃষি অর্থনীতিতে দৈনিক যুগান্তরের প্রতিবেদক এস এ এম হামিদ উজ্জামান, জনশক্তি রপ্তানি ও রেমিট্যান্সে দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি জসিম উদ্দিন হারুন, রেগুলেটরি ও করপোরেট গভর্ন্যান্স বিষয়ে ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যার্ন্ডার্ডের জ্যেষ্ঠ প্রতিবেদক জেবুন নেসা আলো এবং পুঁজিবাজার সংক্রান্ত প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছেন দৈনিক দেশ রুপান্তরের জেষ্ঠ্য প্রতিবেদক আলতাফ মাসুদ।

টেলিভিশন মিডিয়ায় ছয় ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ছয় জন। এর মধ্যে কোভিড-১৯ ও অর্থনীতি সংক্রান্ত প্রতিবেদন করে পুরস্কার পেয়েছেন সময় টিভির বিজনেস এডিটর এস এম জোবায়ের আলম, অনুসন্ধানী ক্যাটাগরিতে পেয়েছেন জিটিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ এবং ব্যাংক ও বীমায় পেয়েছেন যমুনা টিভির বিশেষ প্রতিনিধি সুশান্ত সিনহা।

কৃষি অর্থনীতি বিষয়ক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ৭১ টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক কাবেরী মৈত্রেয়, বেসরকারি খাত ও বাণিজ্য বিষয়ক প্রতিবেদন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন যমুনা টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক রিমন রহমান এবং পুঁজিবাজার বিষয়ক প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছেন যমুনা টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দেওয়ায় ইআরএফকে ধন্যবাদ জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, পুরস্কার কাজের উৎসাহ বাড়ায়। আপনারা আমাদের ভুল ধরিয়ে দেবেন। গঠনমূলক সমালোচনা করবেন। দেশের উন্নয়ন ও দেশকে এগিয়ে নিতে আপনাদের কাছে প্রত্যাশা অনেক।

দ্য এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ফয়সাল বিন সিরাজ বলেন, আমরা ইআরএফের সঙ্গে আছি। এই রকম ভালো কাজে সবসময় পাশে থাকবো।
  
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি