ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শেয়ারবাজারে সূচকের বড় উত্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ২১ সেপ্টেম্বর ২০২১

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার সবকটি মূল্যসূচক বাড়ার পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণও।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৫২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৫৮ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইর শরিয়াহ্ ১৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৮৬ পয়েন্টে ও ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৮৫ পয়েন্টে অবস্থান করছে।

অন্যদিকে, দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৯১০ কোটি ৩ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৭৬২ কোটি ৫৬ লাখ টাকার। সেই হিসেবে লেনদেন বেড়েছে ১৪৭ কোটি ৪৭ লাখ টাকা।

টাকার অংকে ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। কোম্পানিটির ১৪৪ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকো ফার্মার ৯২ কোটি ৪৯ লাখ টাকার লেনদেন হয়েছে। ৬১ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে আলিফ ম্যানুফ্যাকচারিং।

এছাড়া ডিএসইতে লেনদেনের দিক থেকে শীর্ষ দশ প্রতিষ্ঠানের মধ্যে সাতটি হলো- লাফার্জহোলসিম বাংলাদেশ, সাইফ পাওয়ার টেক, ম্যাকসন স্পিনিং, লংকাবাংলা ফাইন্যান্স, কেপিসিএল, প্যাসেফিক ডেনিমস ও রূপালী ইন্স্যুরেন্স।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ২১০ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৭০ কোটি ২৮ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ৩২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৯৪টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দাম।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি