ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মীম হত্যার প্রতিবাদে জবিতে মানববন্ধন

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৫৮, ১ ফেব্রুয়ারি ২০২১

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের বেদির পেছনে মীম নামের এক কিশোরীর বিবস্ত্র মরদেহ উদ্ধার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিকাল ৫টা সময় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ১০ম ব্যাচের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অঞ্জন রাণা গোস্বামী বলেন, 'মীম হত্যার দায় এই বিদ্যমান ব্যবস্থার। ভাষার মাসে স্বাধীনতার এত বছর পরও আজ আমার বোনের রক্তে রঞ্জিত হয় শহীদ মিনার। এই দায় রাষ্ট্র কোনোভাবেই এড়াতে পারে না।'

সাবেক ছাত্রনেতা রুহুল আমীন বলেন, 'এই মৃত্যু মেনে নেওয়া যায় না। মীমের এই পরিণতি সমগ্র বাংলাদেশকে লজ্জিত করে। আমরা এই  হত্যাকাণ্ডের বিচার চাই।'

উক্ত মানববন্ধনে নৃ-বিজ্ঞান বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী আসমানী আশার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে চারুকলা বিভাগের শিক্ষার্থী সাফিয়া নূরসহ আরও অনেকেই বক্তব্য রাখেন। 

উল্লেখ, গত শনিবার (৩০ জানুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারের বেদির পাশে মীমকে ধর্ষণের পর হত্যা করা হয়। শনিবার গভীর রাতে পুলিশ অচেতন অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি