ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘অঙ্গীকারনামা’ নিয়ে শেষ মেধাতালিকায় ভর্তি নিচ্ছে রাবিপ্রবি

রাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩০, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষার শেষ অপেক্ষমান তালিকা প্রকাশ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শেষ মেধা তালিকায় ভর্তিচ্ছুদের ভর্তিতে অন্য বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশন না করার অঙ্গীকারনামা নিয়ে ভর্তি করানো হচ্ছে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আগামী ২০-২২ ফেব্রুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা ১০৪নং কক্ষে উপস্থিত থাকতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ও ‘সি’ দুটি ইউনিটে এখন পর্যন্ত মোট ২৮টি আসন ফাঁকা রয়েছে।

বিজ্ঞপ্তিতে দেখা গেছে, ‘এ’ ইউনিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে মোট ৩টি, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগে ৬টি, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ৫টি আসন ফাঁকা রয়েছে।

অন্যদিকে ‘সি’  ইউনিটে ম্যানেজমেন্ট বিভাগ ১০টি, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে মোট ৪টি আসন ফাঁকা রয়েছে। শেষ মেধাতালিকার ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার প্রত্যবেক্ষকের স্বাক্ষরকৃত মূল প্রবেশপত্র, এসএসসি/সমমান, এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশীটসমূহ আনতে হবে।

গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ভর্তি হয়ে থাকলে মূল নম্বরপত্র জমাদানের মূল রশিদ উপস্থাপন করতে হবে। শুধুমাত্র সাক্ষাৎকারে উপস্থিত হওয়া প্রার্থীরাই ভর্তির জন্য বিবেচিত হবেন। সাক্ষাৎকারে অনুপস্থিত হওয়া প্রার্থীরা ভর্তির জন্য বিবেচিত হবে না।

এতে আরও বলা হয়, সাক্ষাৎকারের সময় চূড়ান্ত ভর্তি হয়ে এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করবেন এবং ভর্তি বাতিল করবেন না মর্মে একটি স্বহস্তে লিখিত ‘অঙ্গীকারপত্র’ জমা দিতে হবে। সাক্ষাৎকারে উপস্থিত হওয়া প্রার্থীদের মধ্যে থেকে মেধাক্রম অনুসারে নির্ধারিত বিভাগে ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশিত হবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি