ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবলে ইবির শিরোপা জয়

প্রকাশিত : ১৮:০৩, ৫ মার্চ ২০১৯ | আপডেট: ১৮:০৬, ৫ মার্চ ২০১৯

আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতায় হ্যাট্রিক শিরোপা জয়লাভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার ফাইনাল ম্যাচে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে হারিয়ে এ হ্যাট্রিক শিরোপা জয় লাভ করে ইবি।

এর আগে ২০১৭ এবং ২০১৮ সালে আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয় ইবি। সকাল ১১টায় অনুষ্ঠিত ফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৩৫ পয়েন্টের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। টুর্ণামেন্টে ইসলামী বিশ্ববিদ্যালয় ৯০ পয়েন্ট এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৫৫ পয়েন্ট অর্জন করে।

খেলা শেষে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন। এসময় উপাচার্য বলেন,‘খেলায় আমরা যেমন লক্ষ্য স্থির করে খেলি ঠিক তেমনি পড়াশুনাসহ সকল কর্মে লক্ষ্য স্থির করতে হবে। লক্ষ্য স্থির থাকলে নির্দিষ্ট গোলে পৌছানো সম্ভব।’

গত ১ মার্চ ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতা ২০১৯ শুরু হয়। বিশ্ববিদ্যালেয়ের জিমনেসিয়ামে অনুষ্ঠিত বাস্কেটবল প্রতিযোগীতায় দেশের সাতটি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। দু‘টি গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গ্রুপ পর্ব শেষে চারটি দল সেমিফাইনালে উত্তীর্ণ হয়। সেমিফাইনালে ইসলামী বিশ্ববিদ্যালয় ঢাকা বিশ্ববিদ্যালয়কে হারিয়ে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

মঙ্গলবার সকাল ৯টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে। এবার চ্যাম্পিয়ান হবার মাধ্যমে আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবলে ইসলামী বিশ্ববিদ্যালয় টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন হয়ে হ্যাট্রিক শিরোপা জয় লাভ করেন।

শারীরিক শিক্ষা বিভাগের সহকারি পরিচালক মাবিলা রহমানের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহ-উপাচার্য এবং ক্রীড়া কমিটির সভাপতি অধ্যাপক ড.শাহিনুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড.সেলিম তোহা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রেজিসট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. সাইদুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল প্রমূখ। এ সময় চ্যাম্পিয়ন, রানার্সআপ এবং তৃতীয় স্থান অর্জনকারীদের হাতে ট্রফি তুলে দেন অতিথিরা।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি