ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

পরীক্ষার প্রস্তুতি হবে এখন অনলাইনে এডুহাইভে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩, ১ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিতে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিক্ষার ডিজিটাইলেশন করতে এবং গুনগত শিক্ষা সবার কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে যাত্রা শুরু করেছে এডুটেক প্রতিষ্ঠান টেক হাইভ লিমিটেড এর অ্যাপ এডুহাইভ (EduHive)।

শনিবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেন্টে টেক হাইভ লিমিটেড এর সহজে শিখার অ্যাপ এডুহাইভের উদ্বোধন করেন অনুষ্ঠানটির প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান ড. কাজল ব্যানার্জী।

এ সময় তিনি বলেন, ‘দেশ জুড়ে সকল প্রান্তের সকল শিক্ষার্থীর হাতের মুঠোয় মানসম্মত শিক্ষা পৌঁছে দেয়া–এটি একটি মহৎ ও সাহসী উদ্যোগ। আজকের তরুণরা যে আমাদের দেশের সমস্যাগুলো সমাধানে টেকনোলজি ব্যবহারে এগিয়ে আসছে, তা দেখে আমি গর্বিত।’

আমন্ত্রিত অথিতিদের কাছে এডুহাইভের বিভিন্ন ফিচার ও সুবিধাসমূহ তুলে ধরেন টেক হাইভ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা এবং সিইও মোঃ নাজমুল হক সরকার, মো. রবিউল ইসলাম ও মেহফুজ জহির শিশির। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওমেকার প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দ মাহবুবুল হক, কনফার্ম শ্যাডো এডুকেশনের প্রতিষ্ঠাতা এবং পরিচালক মুস্তফা পাটোয়ারী, পাথওয়ে টিউটোরিয়ালের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল, ইউনিএইডের সহপ্রতিষ্ঠাতা কে এম জহিরুল কাইয়ুম, রেটিনার ব্যাবস্থাপনা পরিচালক মোঃ হারুনুর রশিদ সহ অন্যান্য কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালকবৃন্দ।

এডুহাইভ অ্যাপটি এখন গুগল প্লে ষ্টোর থেকে সহজেই ডাউনলোড করা যাবে। এডুহাইভ বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য প্রথম ও একমাত্র অনলাইন প্লাটফর্ম যার মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই সাহায্য নিতে পারবে অভিজ্ঞ শিক্ষক ও স্বনামধন্য কোচিংসেন্টারগুলো থেকে। এবারের ভর্তি পরীক্ষার্থীদের জন্য এডুহাইভ এনেছে অনলাইন মডেল টেস্ট, যেখানে শিক্ষার্থীরা ঘরে বসেই মডেল টেস্ট দেয়ার মাধ্যমে প্রস্তুতি নিতে পারবে। বর্তমানে এডুহাইভে রেজিস্ট্রেশন করেছে বারো হাজারেরও বেশী শিক্ষার্থী। এডুহাইভ (eduhive.com.bd) ওয়েবসাইটে যেয়েও শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে মডেল টেস্ট দিতে পারবেন। (বিজ্ঞপ্তি)
এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি