ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নোবিপ্রবি`র বাসে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৩০, ২৯ জানুয়ারি ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)র বাসে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের পরিসংখ্যান  বিভাগের ছাত্রী।

বুধবার (২৯ জানুয়ারি) নোয়াখালীর মাইজদী বাজার এলাকা থেকে সকাল ৮টায় ভার্সিটি আসার পথে বিশ্ববিদ্যালয়ের একটি বাসে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া যায়। ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করলে বিষয়টি বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের নজরে আসে।

অভিযোগ সূত্রে জানা যায়, সকাল ৮টার সময় মাইজদী বাজার থেকে বাস ছাড়ার কিছুক্ষণ পরেই একটি অচেনা লোক বাসে উঠে পড়ে। বাসে অন্যান্য শিক্ষার্থী না থাকায় লোকটি ওই ছাত্রীর পিছন থেকে শরীরে হাত দিয়ে যৌন হয়রানির চেষ্টা করে এসময় ভুক্তভোগী ছাত্রী জোরে আওয়াজ করলে লোকটি বাস থেকে নেমে পালিয়ে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, লোকটি এমনভাবে আমার শরীরে হাত দিছে এখন পর্যন্ত নিজেকে অশান্ত মনে হচ্ছে। এরকম ঘটনা প্রায় সময় বাসে ঘটে। অনেক শিক্ষার্থীরা এসব ঘটনা শিকার হয়েও কারো কাছে বলতে পারে না। অতিদ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান ভুক্তভুগী শিক্ষার্থী। 

ভুক্তভোগী শিক্ষার্থীর বান্ধবী বলেন, এভাবে একের পর এক যৌন হয়রানির ঘটনা ঘটলে আমরা ভবিষ্যতে নিরাপত্তা পাবো কোথায়? যেখানে একজন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসেই নিরাপদ নয়!

এবিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আজকের মধ্যেই তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কেআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি