ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

চার মহাদেশ ও ৫০ প্রেক্ষাগৃহে ‘মিশন এক্সট্রিম’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ৩ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৯:৫৮, ৩ ডিসেম্বর ২০২১

করোনাকালীন বিপর্যয় উতরে অবশেষে মুক্তি পেল ‘মিশন এক্সট্রিম’। ২০২০ সালের ঈদুল ফিতরে মুক্তি পাওয়ার কথা থাকায় সেভাবেই সব প্রস্তুতি নিয়েছিল ‘মিশন এক্সট্রিম’ টিম। কিন্তু মহামারীর কারণে চলে যায় আরও চারটি ঈদ। অবশেষে শুক্রবার দেশের ৫০টি হলসহ ৪টি মহাদেশে মুক্তি পেয়েছে সিনেমাটি।

মুক্তির আগে বৃহস্পতিবার বসন্ধুরার স্টার সিনেপ্লেক্সে হয়ে গেল মিশন এক্সট্রিমের প্রিমিয়ার শো। যেখানে বঙ্গবন্ধুর লুকে হাজির হয়ে সবাইকে চমকে দেন সিনেমার মূল চরিত্র আরিফিন শুভ। যদিও পরে সবাইকে আসল রহস্য জানান তিনি। সঙ্গে আসেন আরিফিনের বিপরীতে অভিনয় করা জান্নাতুল ফেরদৌস ঐশী। জানান সিনেমাটি নিয়ে তাদের অভিজ্ঞতা ও সম্ভাবনার কথা।

একুশে টিভি অনলাইনকে আরিফিন শুভ বলেন, ‘‘শারীরিক-মানসিক দুই অর্থেই আমার জীবনের সর্বোচ্চ পরিশ্রমের সিনেমা এটি। কিন্তু সেই সিনেমাটি দেখানোর মতো পর্যাপ্ত হলও দেশে নেই। মাত্র ৫০টির মতো হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি। আমাদের জন্য এটা খুবই দুঃখজনক। তারপরও বলব, এখনকার ৫০টি হল আর ঈদের সময়ের দুইশ হল একই ধরে নিতে হবে। এটাই আমাদের জন্য ঈদ।’’

জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন, ‘‘এটি আমার প্রথম চলচ্চিত্র। সে জন্য আমি নার্ভাস, অনেক আশাবাদী, হ্যাপি এবং টেনশনে আছি।’’

বঙ্গবন্ধু রূপে জনসমক্ষে আসা প্রসঙ্গে আরিফিন গণমাধ্যমকে ব্যাখ্যা দেন, ‘‘আপনারা জানেন, কয়েক সপ্তাহ ধরে বঙ্গবন্ধু ছবির শুটিংয়ে আমি খুব ব্যস্ত। আজ এবং আগামীকাল ছুটি পেয়েছি। তাই এভাবেই চলে আসা। শুটিং স্পট থেকে সরাসরি এখানে এসেছি।’’

বঙ্গবন্ধু রূপে আরিফিন শুভ

এদিকে সিনেমাটির পরিচালক ও চিত্রনাট্যকার সানী সানোয়ার একুশে টিভি অনলাইনকে বলেন, ‘‘মিশন এক্সট্রিম বাংলা সিনেমার ইতিহাসে এক নতুন মাত্রা যোগ করেছে। প্রথমবারের মতো কোনও সিনেমা দেশের বাইরে চারটি মহাদেশে মুক্তি পাচ্ছে। দর্শকরা খুব ভালোভাবে সিনেমাটি গ্রহণ করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত সিনেমা। গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আরিফিন শুভ। এছাড়াও অভিনয় করেছেন- ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।

এমএম/এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি