ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইরানি সিনেমায় জয়া, শুটিং হচ্ছে ঢাকায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ৪ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:১১, ৪ এপ্রিল ২০২২

শ্যুটিং মুহূর্তে জয়া আহসান

শ্যুটিং মুহূর্তে জয়া আহসান

এবার ইরানি সিনেমায় অভিনয় করলেন দেশের খ্যাতিমান অভিনেত্রী জয়া আহসান। ‘সিএনজি’ শিরোনামে এই সিনেমার শুট হচ্ছে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে। সিনেমাটি তৈরী করছেন ইরানের চলচ্চিত্র নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

চলচ্চিত্রটির জন্য চলতি বছরের মার্চের শুরুতেই নির্মাতা মুর্তজা অতাশ জমজমসহ মোট পাঁচ জনকে ওয়ার্ক পারমিট দেয় বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সেই অনুমতি সাপেক্ষে ইরানি টিম রাজধানীর নিউমার্কেট, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা আবাসিকের সোলমাইদ এলাকায় ইতোমধ্যেই দৃশ্যধারণ করেছে সিনেমাটির। ২০ দিনের বেশি সময় ধরে চলবে সিনেমাটির দৃশ্যধারণ।

সোমবারও (৪ এপ্রিল) রাজধানীর কুয়েতি মসজিদ এলাকায় সকাল থেকেই শুটিং করছেন জয়া আহসান।

জানা গেছে, জয়া আহসান ছাড়াও শুটিংয়ে অংশ নিয়েছেন বাংলাদেশের আরেক অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমু। ‘সিএনজি’ শিরোনামে সিনেমাটির অনুমতি নেয়া হলেও জানা গেছে সিনেমাটির নাম ‘ফেরেশতে’। যার নাম ভূমিকায় অভিনয় করছেন জয়া আহসান। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্যও নির্মাতা মুর্তজা অতাশ জমজমের।

যদিও এ সিনেমা প্রসঙ্গে এখনই মন্তব্য করতে রাজি নয় সংশ্লিষ্টরা। যে কারণে সিনেমাটির প্রযোজক ও অন্যান্য বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

এর আগে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম বাংলাদেশের আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেন। যেটি চলতি বছরের ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় রয়েছে।

ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম এখন পর্যন্ত ১২০টির বেশি শর্টফিল্ম নির্মাণ করেছেন। এছাড়া চারটি ধারাবাহিক নাটকসহ চারটি চলচ্চিত্রও নির্মাণ করেছেন তিনি। এছাড়াও নির্মাণ করেছেন ১২টি দেশের জন্য তথ্যচিত্র। যে তালিকায় রয়েছে জার্মানি, ফ্রান্স, পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার মতো দেশ।

এদিকে, অভিনেত্রী জয়া আহসান সম্প্রতি কলকাতার 'বিনিসুতোয়' চলচ্চিত্রে অভিনয় করে কাজের স্বীকৃতিস্বরূপ কলকাতা ফিল্মফেয়ারে তৃতীয়বারের মতো সেরা অভিনেত্রীর পুরস্কার লাভ করেছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি