ঢাকা, রবিবার   ২৫ সেপ্টেম্বর ২০২২

সালমান শাহকে স্মরণ করলেন শাবনূর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩১, ১৯ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ২০:২২, ১৯ সেপ্টেম্বর ২০২১

ঢালিউডের সবচেয়ে জনপ্রিয় নায়ক ছিলেন সালমান শাহ। নব্বই দশকে শাবনূরের সঙ্গে জুটি বেঁধে একের পর এক হিট ছবি উপহার দিয়েছিলেন। তাদের মিষ্টি প্রেমের ছবির কথা এখনো মানুষ ভুলতে পারেন না। সিনেমায় সবচেয়ে রোমান্টিক নায়কদের মধ্যে অন্যতম ছিলেন সালমান শাহ। আজ তার জন্মদিন।

সালমান শাহর জন্মদিনে তাকে নিয়ে আবেগঘন শুভেচ্ছা জানালেন নায়িকা শাবনূর। তিনি তাকে দিলেন ভালোবাসার অঞ্জলি।

শাবনূর তার ফেসবুক পেজে লিখেন, ‘সালমান শাহ- এমন একটি নাম যার সঙ্গে জড়িয়ে আছে সোনালি সময়। অতি অল্প সময়ে অগণিত ভক্তের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে গেছেন। প্রতিবছর এদিন কোটি ভক্তের হৃদয় আলোড়িত করে সালমান শাহ ফিরে আসেন ক্ষণিকের জন্য। অকাতর ভালোবাসার অঞ্জলি নিয়ে ফিরে যান অযুত নক্ষত্র ভিড়ে।’

সবশেষে প্রিয় নায়কের জন্য তিনি শুভকামনায় লেখেন, ‘ভালো থেকো সালমান শাহ, প্রতিদিন; যেখানেই আছো।’

আজ (১৯ সেপ্টেম্বর) ক্ষণজন্মা এ নক্ষত্র সালমান শাহের ৫০তম জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে নানার বাড়ি সিলেটের জকিগঞ্জে তার জন্ম হয়। সবার প্রিয় এই নায়ক ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মারা যান। মৃত্যুর এতবছর পরেও তার তারকাখ্যাতি সমুজ্জ্বল।

‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে শুরু করে মাত্র চার বছরে ২৭টি ছবিতে অভিনয় করেছেন সালমান শাহ। ‘সুজন সখী’, ‘তোমাকে চাই’, ‘শুধু তুমি’, ‘বিক্ষোভ’, ‘বিচার হবে’, ‘আনন্দ অশ্রু’, ‘সত্যের মৃত্যু নেই’ ‘অন্তরে অন্তরে’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘এই ঘর এই সংসার’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’  ছবিগুলো দর্শকের হৃদয়ে আজও দোলা দিয়ে যায়।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি