ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বলিউডে সর্বোচ্চ পারিশ্রমিক কার? 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯, ২৯ নভেম্বর ২০২১

দীর্ঘ দিন ধরে বলিউডে রাজত্ব করে চলেছেন সালমান খান, অক্ষয় কুমার এবং শাহরুখ খান। বলিউড ইন্ডাস্ট্রি এখন পর্যন্ত তাদের প্রতিদ্বন্দ্বী পায়নি। বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকের বিচারেও এগিয়ে তারাই। তাদের সবারই পারিশ্রমিক অন্তত ১০০ কোটি টাকা! তাবে পারিশ্রমিকের বিচারে সবাইকে ছাড়িয়ে গেলেন কে?

ভারতীয় তারকাদের মধ্যে অন্যতম ধনী হলেন অক্ষয় কুমার। বেল বটম ছবির পরই মূলত ১০০ কোটির ঘর ছুঁয়ে ফেলেছেন তিনি। এমনও শোনা গিয়েছে, চলতি বছর আনন্দ এল রাইয়ের পরিচালনায় যে ছবি মুক্তি পাওয়ার কথা অক্ষয়ের, তার জন্য নাকি ১২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

বলিউড তারকাদের কথা হবে আর ভাইজানের প্রসঙ্গ আসবে না! এই সুপারস্টার সুলতান ছবির জন্য ১০০ কোটি টাকা নিয়েছিলেন বলে শোনা যায়। এ ছাড়া ‘টাইগার জিন্দা হ্যায়’সিনেমার জন্যও ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি।

২০১৮ সালের ছবি আনন্দ এল রাইয়ের ‘জিরো’, একেবারেই দর্শক টানতে পারেনি। এর পর নিজেকে কিছুটা সময় দেন শাহরুখ খান।

খুব তাড়াতাড়ি দর্শকদের জন্য ‘পাঠান’ আনতে চলেছেন তিনি। এই ছবির জন্য নাকি শাহরুখ পারিশ্রমিক নিচ্ছেন ১০০ কোটি টাকা। ছবিতে জন আব্রাহাম এবং দীপিকা পাডুকোনকেও দেখা যাবে।

থালাইভা। অর্থাৎ রজনীকান্ত। দক্ষিণী ছবিতে তার জনপ্রিয়তা কতটা তা মোটামুটি সকলেরই জানা। ৭০ বছর বয়স হয়ে গেছে তার। তারপরেও এখনও একই জনপ্রিয়তা নিয়ে ছবি করে চলেছেন।

২০২০ সালে ‘দরবার’ ছবির জন্য নাকি ১১৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি। কিন্তু প্রযোজকের দুর্ভাগ্য ছবিটি বক্স অফিসে একেবারেই লাভের মুখ দেখেনি। ৭০ কোটি টাকা ক্ষতি হয়েছিল প্রযোজকদের। এর পর রজনীকান্তকেও পরের ছবিতে নিজের পারিশ্রমিক কমাতে হয়েছিল।

অক্ষয় এবং সালমানের পর বলি ইন্ডাস্ট্রিতে পারিশ্রমিকের বিচারে দক্ষিণী সুপারস্টার প্রভাসের নাম উঠে আসে। রাজামৌলীর ‘বাহুবলী’র পর প্রভাসের পারিশ্রমিক অনেকটাই বেড়ে গিয়েছে।

‘রাধে শ্যাম’, ‘আদি পুরুষ’, ‘সালার’, ‘প্রজেক্ট কে’ এবং ‘স্পিরিট’— প্রভাসের হাতে এখন এতগুলি ছবি রয়েছে। এর মধ্যে ‘আদি পুরুষ’ এবং ‘স্পিরিট’-এর জন্য নাকি দেড়শো কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

সূত্র: আনন্দবাজার অনলাইন 

এসবি  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি