ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

স্কুলে বন্ধুরা বাবার পোশাক নিয়ে মস্করা করত: বাপ্পা লাহিড়ী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০২২

বাপ্পি লাহিড়ি নেই, পরিবারের পক্ষে এখনও এটা মেনে নেওয়া বেশ কঠিন। সম্প্রতি সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাবা বাপ্পি লাহিড়ী সম্পর্কে বেশ কিছু অজানা তথ্য ফাঁস করেন ছেলে বাপ্পা লাহিড়ি। বিভিন্ন সময় বাবার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে যেতেন বাপ্পা। সেই স্মৃতিচারণ ঘটাতে দেখা গেল তাকে। 

তিনি বলেন, ‘‘তিনি এক এবং অদ্বিতীয়। তার মতো গান গাওয়াটা শুনিনি কোথাও। এখনও বিশ্বাস হচ্ছে না যে, তিনি নেই।’’ 

পাশাপাশি আরও জানিয়েছেন, সাজগোজ নিয়ে বেজায় খুঁতখুঁতে ছিলেন বাপ্পি। কোথাও বের হওয়ার আগে চোখে কালো চশমা, গা-ভর্তি গয়না এবং ঝাঁ চকচকে পোশাক তার লাগতোই। দিন হোক কিংবা রাত চোখে কালো চশমা ছাড়া তিনি ঘর থেকে বের হতেন না। তেমনি শেষ যাত্রায়ও পরিবার তাঁর চোখে কালো চশমা পরিয়ে দিয়েছিলেন। 

কথায় কথায় বাপ্পা জানিয়েছেন, স্কুলের বন্ধুরা তার বাবার পোশাক নিয়ে একসময় ঠাট্টা করতেন। বাবার তীব্র রঙের জামাকাপড় নিয়ে মস্করা করতেন তারা। তিনি বাবাকে একসময় প্রশ্ন করেছিলেন, ‘‘সকাল ৬টা নাগাদ কেন তুমি কালো চশমা পরো বাবা?’’ 

শুধু বাপ্পিদার গান নয়, তার ফ্যাশন স্টেটমেন্ট বরাবর ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। সোনার প্রতি তার প্রেম কারও অজানা নয়। সঙ্গীত শিল্পীর ঠোঁটের কোণে একটা চওড়া হাসি লেগে থাকত। নিজের সৃষ্টির মধ্যে দিয়ে আজীবন সকলের মনে রাজত্ব করবেন ‘বাপ্পিদা’।

সূত্র: হিন্দুস্তান টাইমস
এমএম/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি