ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টেক্সাসে ইহুদি উপাসনালয়ে জিম্মিদশার অবসান, নিহত ১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ১৬ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৭:০১, ১৬ জানুয়ারি ২০২২

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক ইহুদি উপাসনালয়ে জিম্মি হওয়ার ১০ ঘণ্টা পর মুক্তি পেয়েছেন তিন ইহুদি। পুলিশের সঙ্গে গোলাগুলিতে এক বন্দুকধারী নিহতের পরই মূলত জিম্মিদশা থেকে মুক্ত হন তাঁরা। স্থানীয় সময় শনিবার রাতে ঘটনাটি ঘটেছে টেক্সাসের কলিভিলে।

কলিভিলের পুলিশ প্রধান মাইকেল মিলার এক সংবাদ সম্মেলনে বলেন, এফবিআই-এর জিম্মি উদ্ধারকারী দলের সদস্যরা তিন জিম্মিকে মুক্ত করতে সিনাগগে হামলা চালায়। এতে বন্দুকধারী নিহত হন এবং জিম্মিদেরকে উদ্ধার করা হয়। 

কর্মকর্তারা জানিয়েছেন, ওই বন্দুকধারী প্রাথমিকভাবে কনগ্রেগেশন বেথ ইসরায়েলের এক রাব্বিসহ চারজনকে জিম্মি করেছিল। এরমধ্যে ছয় ঘণ্টা পর এক জিম্মিকে অক্ষত অবস্থায় ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় সাংবাদিকরা বলেছেন, টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট সংকটাবস্থা শেষ হওয়ার ঘোষণা দেয়ার কিছুক্ষণ আগেই তাঁরা বিস্ফোরণের শব্দ শুনেছেন, সম্ভবত তা ছিল ফ্ল্যাশব্যাং এবং গুলির শব্দ।

গভর্নর অ্যাবট টুইটারে বলেন, "উপাসনালয়ে জিম্মিদশার জবাব দেয়া হয়েছে। জিম্মিরা সবাই জীবিত এবং নিরাপদে আছেন।" 

এফবিআই বলেছে, তারা বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেছে। তবে তাঁরা এখন তা প্রকাশ করবে না বলেও জানিয়েছে। এমনকি সংস্থাটি তাঁর মৃত্যুর কারণটাও নিশ্চিত করে জানাতে অস্বীকার করে বলেছে, এটি এখনও তদন্তাধীন।

জানা যায়, ওই বন্দুকধারীর হাতে বন্দি হওয়া ব্যক্তিদের মধ্যে ইহুদি উপাসনালয়ের রাব্বিও ছিলেন। প্রাথমিকভাবে মোট চারজনকে জিম্মি করেছিল সে। পরে অবশ্য এক বন্দিকে ছেড়ে দেয়। 

এদিকে, ঘটনার প্রতি নজর রেখেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ঘটনা প্রসঙ্গে খোঁজ নিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটও। সূত্র- রয়টার্স

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি