ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

কলম্বিয়ায় ষাঁড়ের লড়াইকালে স্টেডিয়ামে ধস, নিহত ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩, ২৭ জুন ২০২২

কলম্বিয়ার পশ্চিমাঞ্চলীয় টলিমা রাজ্যের এল এসপিনালে জনপ্রিয় সান পেড্রো উৎসবের অংশ হিসেবে একটি ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। এই আয়োজন চলাকালে স্টেডিয়ামের একটি অংশ ধসে পড়ে কমপক্ষে ৬ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। তাদের মধ্যে প্রায় ৩০ জনের অবস্থা গুরুতর।

রোববার (২৬ জুন) টলিমা রাজ্যের এল এসপিনাল স্টেডিয়ামে ঐতিহ্যবাহী ‘কোরালেজা’ নামক ষাঁড়ের লড়াই চলাকালে দর্শক বোঝাই একটি তিনতলা কাঠের তৈরি স্ট্যান্ড ভেঙে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে।

টলিমার গভর্নর রিকার্ডো ওরোজকো বলেছেন, “এখন পর্যন্ত এই ঘটনায় ৬ জনের মৃত্যু সম্পর্কে নিশ্চিত হতে পেরেছি। এর মধ্যে দুজন নারী, তিনজন প্রাপ্তবয়স্ক পুরুষ এবং একজন নাবালক। এতে প্রায় ৩০ জন গুরুতর আহত হয়েছেন। অবশ্যই, আমরা সমস্ত হাসপাতাল এবং অ্যাম্বুলেন্সগুলোকে দ্রুত পরিষেবা দেবার জন্য সক্রিয় করেছি।”

স্থানীয় কাউন্সিলর ইভান ফারনে রোজাস বলেন, “আহতদের সামাল দিতে হিমশিম খাচ্ছে শহরের হাসপাতাল ও অ্যাম্বুলেন্স সার্ভিস। আমাদের অ্যাম্বুলেন্স সেবা এবং প্রতিবেশী হাসপাতালের সহায়তা প্রয়োজন। অনেক মানুষকে এখনও সেবা দেওয়া যায়নি।”

কলম্বিয়ার নির্বাচিত প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রোর পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, ওই এলাকা থেকে লোকজন দৌড়ে পালানোর সময় দর্শকদের একটি স্ট্যান্ড ভেঙে পড়ছে।

সেইসঙ্গে দুর্ঘটনার পর এই ধরনের আয়োজন নিষিদ্ধ করতে স্থানীয় কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো।

“এই দুর্ঘটনা এবারই প্রথম নয়” উল্লেখ করে প্রেসিডেন্ট বলেন,  “মানুষ বা প্রাণী হত্যার সঙ্গে সংশ্লিষ্ট এই ধরনের আর কোনও আয়োজনের অনুমতি না দিতে বলেছি মেয়রকে।” 

এদিকে, এই ঘটনার পর অংশ নেয়া ষাঁড়টিও স্টেডিয়াম থেকে পালিয়ে যায় এবং শহরে আতঙ্ক তৈরি হয়। সূত্র- নিউ ইয়র্ক টাইমস। 

আরএমএ//এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি