ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

যুদ্ধ চলবে: নেতানিয়াহু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৭, ২৪ জুন ২০২৪

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইঙ্গিত দিয়েছেন যে, অবশিষ্ট সকল জিম্মিকে ছেড়ে দেওয়া না হলেও বেশ কয়েকজনের মুক্তির জন্য হামাসের সঙ্গে আংশিক চুক্তির ব্যাপারে তিনি রাজি আছেন। খবর আল জাজিরার। 

সেইসঙ্গে নেতানিয়াহু পুনর্ব্যক্ত করেছেন, গাজায় যুদ্ধ বন্ধ হবে এমন শর্তের চুক্তিতে তিনি সম্মত হবেন না। তবে এর আগে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়, ইসরায়েলি প্রস্তাবের মাধ্যমে এই সংঘাতের নিরসন হবে। 

গতকাল রোববার ইসরায়েলি গণমাধ্যম চ্যানেল ১৪-কে দেওয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেছেন, আমাদের লক্ষ্য হচ্ছে জিম্মিদের ফিরিয়ে আনা এবং গাজায় হামাসের শাসন নির্মূল করা। তবে ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেছেন, গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহতে ইসরায়েল বাহিনীর তীব্র আক্রমণ শেষের পথে।  

নেতানিয়াহু বলেন, হামাসের বিরুদ্ধে তীব্র ধাপের লড়াই প্রায় শেষ, এর মানে এই না যে যুদ্ধ শেষ। কিন্তু রাফাহতে তীব্র পর্যায়ের যুদ্ধ আপাতত শেষ। এ ছাড়া নেতানিয়াহু জানান, সেনাদের শিগগিরই লেবাননের সঙ্গে উত্তরাঞ্চলীয় সীমান্তে মোতায়েন করা হবে তবে সেটি প্রতিরক্ষামূলক উদ্দেশ্যে। 

চ্যানেল ১৪-কে নেতানিয়াহু বলেছেন, তীব্র পর্যায়ের লড়াই শেষে উত্তরে সেনাদের কিছু অংশ মোতায়েনের সম্ভাবনা আছে। এবং আমরা এটি করবো। প্রথম এবং সর্বোপরি প্রতিরক্ষামূলক উদ্দেশ্যে, দ্বিতীয়ত আমরা আমাদের বাসিন্দাদের ফিরিয়ে আনবো। 

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি