ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইচ্ছে করেই এইচআইভি ছড়ানোর দায়ে ২৪ বছর জেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪০, ২৮ অক্টোবর ২০১৭

ইচ্ছাকৃতভাবে ৩০ জন নারীর শরীরে প্রাণঘাতি এইচআইভি ছড়ানোর দায়ে ইতালির এক ব্যক্তিকে ২৪ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। ২০০৬ সালে ভলেন্তিনোর শরীরে এইচআইভি ভাইরাস শনাক্ত হওয়ার পর তিনি নারীদের মধ্যে এ রোগ ছড়িয়ে দেন। গত শুক্রবার ৩৩ বছর বয়সী ভলেন্তিনোকে রোমের বিচারক কারাদণ্ড দেন।

ভলেন্তিনো তাল্লুতো নামে ওই হিসাবরক্ষক প্রায় ৫৩ জন নারীর সঙ্গে অরক্ষিত যৌন সম্পর্ক করেন। তার শরীরে ২০০৬ সালে এইচআইভি ভাইরাস শনাক্ত হওয়ার পর তিনি এ কাজ করতেন। তবে ভলেন্তিনোর আইনজীবী বলেন, তার এই আচরণ হঠকারী। তিনি ইচ্ছে করে এ কাজ করেননি।

যৌন সংসর্গের সময় সঙ্গিনীরা তাকে সুরক্ষার ব্যবস্থা নিতে বললেও তিনি শারীরিক অসুবিধার কথা জানাতেন। আবার কখনও তিনি বলতেন, সম্প্রতি তিনি এইচআইভি পরীক্ষা করেছেন, দেহে কোনো সংক্রমণ নাই।

এইচআইভি ভাইরাসে সংক্রমিত হওয়ার পর কোনো কোনো নারী যখন তাকে দোষারোপ করেন, তখন তিনি এটি অস্বীকার করেন। ২০১৫ সালের নভেম্বরে ভলেন্তিনোকে আটক করা হয়।

ভলেন্তিনো আদালতকে বলেন, তার মায়ের শরীরেও এইচআইভি ভাইরাসের সংক্রমণ ছিল। অনেক মেয়েরা অভিযোগ করে বলেন, সে অন্যদের এইচআইভি ভাইরাসে সংক্রমিত করতে চাইতেন। ভলেন্তিনো জানান, যদি এমনটি হতো তাহলে আমি বারে গিয়ে যৌন সম্পর্ক স্থাপন করতাম। কোনো নারীদের নিজের জীবনে জড়াতেন না।

রোমের বিচারকেরা এই রায় ঘোষণার আগে ১০ ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনা করেন।

সূত্র: বিবিসি বাংলা।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি