ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইসরায়েলকে তেরেসা মে

ফিলিস্তিনের মাটিতে অবৈধ স্থাপনা বন্ধ করতে হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৩, ৪ নভেম্বর ২০১৭

শান্তি প্রতিষ্ঠায় ফিলিস্তিনের কাছ থেকে কেড়ে নেওয়া জমিতে অবৈধ স্থাপনা বানানো বন্ধ করতে ইসরায়েলকে আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তেরেসে মে। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাজ্য সফররত ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইসরায়েলকে অবশ্যই অবৈধ স্থাপনা বন্ধ করতে হবে।

বার্তা সংস্থা এএফপি ও রয়টার্সের বরাত দিয়ে আরব নিউজের খবরে বলা হয়, বেলফোর ঘোষণার শতবর্ষ উদযাপনে যুক্তরাজ্য সফররত নেতানিয়াহুর সম্মানে এক নৈশভোজের আয়োজন করা হয়। এসময় তেরেসা মে বলেন, শান্তি প্রতিষ্ঠায় উভয় দেশকে ছাড় দিতে হবে।  এই লক্ষ্যে ইসরায়েলকে নতুন স্থাপনা  নির্মান বন্ধ করতে হবে । পাশাপাশি প্যালেস্টাইনকে অবশ্যই উস্কানি ছড়ানো বন্ধ করতে হবে।

এর আগে প্রধানমন্ত্রীর দফতর  ডাউনিং স্ট্রিটে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে মিলিত হন ব্রেক্সিটের এই নেত্রী । ওই সময় নেতানিয়াহু বলেন, ইসরায়েল সবসময় শান্তির পক্ষেই কাজ করবে । তবে তার আগে প্যালেস্টাইনকে অবশ্যই ইহুদি রাষ্ট্র ও তার জাতীয় বসতিকে স্বীকৃতি দিতে হবে। যখনই তারা এটা করবে, তখনই শান্তি প্রতিষ্ঠিত হবে।

এমজে/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি