ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

৩৬ ঘণ্টার যুদ্ধ শেষে শান্ত কাশ্মীর: নিহত ৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৮, ২ জানুয়ারি ২০১৮

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিদ্রোহীদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষে ৫ সেনা সদস্যসহ অন্তত ৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত আরও দুই সেনা। টানা ৩৬ ঘণ্টা যুদ্ধ শেষে কাশ্মীরের গতকাল রাতে অভিযানের সমাপ্তি ঘোষণা করে ভারতীয় সেনাবাহিনী।

জানা যায়, দক্ষিণ কাশ্মীরের লেথপুরা ক্যাম্পের একটি আধা-সামরিক বাহিনীর ক্যাম্পে হামলা চালায় বিদ্রোহীরা। এতে পাঁচ ভারতীয় সেনা নিহত হয়েছে। অন্যদিকে হামলাকারীদের গুলি চালালে তিন বিদ্রোহী-ই নিহত হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে।

গত রোববার সকালের দিকে ওই ক্যাম্পে হামলা চালায় বিদ্রোহীরা। প্রথমে ওই ক্যাম্পের গার্ডকে বন্দি করে বিদ্রোহীরা ভেতরে প্রবেশ করে বিভিন্ন ভবনের নিরাপদ স্থানে অবস্থান নেয়। খবর পেয়ে ভারতীয় সেনাবাহিনী, আধা সামরিক বাহিনী ও পুলিশ সেখানে পৌছালে তাদের লক্ষ্য করে গুলি চালায় বিদ্রোহীরা। এতে ঘটনাস্থলেই ৫ জওয়ান নিহত হয়।

আঞ্চলিক পুলিশ প্রধান শেষ পল ভেইড বলেন, গত সোমবার সন্ধ্যায় ওই অভিযান শেষ হয়েছে। ইতোমধ্যে ওই হামলাকারীদের সবাইকে হত্যা করা হয়েছে। পল ভেইড আরও বলেন, হামলাকারীদের মধ্যে একজন বিদেশি রয়েছে। তবে বাকি দুই জন স্থানীয় একটি গ্রামের বাসিন্দা। গত সাত বছরে এটাই কাশ্মীরে প্রথম সশস্ত্র  বিদ্রোহের ঘটনা বলেও যোগ করেন তিনি।  ওই ক্যাম্পটি পুলিশের কমান্ডো প্রশিক্ষণ কেন্দ্রের খুব নিকটে অবস্থিত বলে জানা গেছে।

উল্লেখ্য, এরআগে গত রোববার ভারতের সেনাবাহিনীর তরফ থেকে বলা হয়, পাকিস্তান লাইন অব কন্ট্রোল অতিক্রম করে ভারতীয় জওয়ানদের উপর হামলা চালিয়ে ৪ সেনাকে হত্যা করে। তবে পাকিস্তান ভারতের অভিযোগ অস্বীকার করেছে।

 সূত্র: এনডিটিভি, আল-জাজিরা

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি