ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

প্রেসিডেন্ট হতে চাননি ট্রাম্প!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩১, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৩৮, ৪ জানুয়ারি ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কখনো স্বপ্নেও ভাবেননি তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেন। যুক্তরাষ্ট্রের ফক্স নিউজের সাবেক প্রধান ও ডোনাল্ড ট্রামের ঘনিষ্ঠ বন্ধুর লেখা এক বইয়ে এসব তথ্য উঠে এসেছে। 


ফায়ার এন্ড ফিউরি নামের ওই বইতে, এর লেখক মাইকেল ওফ দাবি করেন, প্রেসিডেন্ট নির্বাচনের লড়ার পরও ট্রাম্প কখনো প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন দেখেননি। এমনকি তিনি কখনো দেশটির প্রেসিডেন্ট হওয়ার কথা চিন্তাও করতেন না।

ফায়ার এন্ড ফিউরি বইয়ে ওফ দাবি করেন, এক সাক্ষাতে ‘বন্ধু’ ট্রাম্প তাকে বলেছিলেন, তিনি বিশ্বব্যাপী জনপ্রিয় হতে চান। আর এ কথাটি-ই ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের অন্যতম সদস্য স্যাম নানবার্গকে বলেছিলেন ট্রাম্প।

এর আগে জনপ্রিয় হওয়ার জন্য ট্রাম্প ফক্স নিউজের সাবেক প্রধান রজার আইলিসকে কি কি পদক্ষেপ নেওয়া জায় তা জানতে চেয়েছিলেন। এরপর ওই সাংবাদিক ট্রাম্পকে পরামর্শ দিয়েছিলেন, যুক্তরাষ্ট্রের মিডিয়া জগতে জনপ্রিয়তা পাওয়ার সহজ উপায় হলো প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানো। আর সেই পরামর্শ-ই ডোনাল্ড ট্রাম্প সাদরে গ্রহণ করেছেন বলে দাবি করেন ওফ।

নিউইয়র্কের বিখ্যাত ম্যাগাজিন নিউইয়র্ক ম্যাগাজিন এক প্রতিবেদন প্রকাশ করেন, ‘ডোনাল্ড ট্রাম্প ডিড নট ওয়ান্ট টু বি দ্য প্রেসিডেন্ট (ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে চাননি) নামে। ফায়ার এন্ড ফিউরি বই থেকে উদ্বৃত করে ওই প্রতিবেদন লেখা হয়েছে। তবে ওই প্রতিবেদনের কোন ভিত্তি নেই বলে দাবি করেছে হোয়াইট হাউজ।

হোয়াইট হাউজের প্রচার সম্পাদক সারাহ স্যানডারস বইয়ের লিখাকে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত বলে আখ্যা দিয়েছেন। শুধু তাই নন, তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বইটির লেখকের সঙ্গে নির্বাচনে জয় লাভের পর ৬-৭ মিনিটের কথা বলেছেন। তবে ওই ধরণের কোন কথা তিনি বলেননি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি