ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

প্রেসিডেন্ট ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলিনি : টিলারসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ৬ জানুয়ারি ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিক অবস্থা নিয়ে প্রশ্ন তোলেন নি বলে দাবি করেছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রী রেক্স টিলারসন। সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে টিলারসন বলেন, ট্রাম্পের মানসিক অবস্থা নিয়ে তার প্রশ্ন তোলার কোনো কারণ নেই।

সম্প্রতি দুইশ’ ব্যাক্তির সাক্ষাৎকার নিয়ে মাইকেল ওলফের ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ বইটি প্রকাশিত হয়। যা নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়। গণমাধ্যমে এর নির্বাচিত অংশ প্রকাশ হওয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্প বইটির প্রকাশনা বন্ধের চেষ্টা চালান। পরে এটি বাজারে এসেছে। ট্রাম্প বইটিকে ‘বিরক্তিকর ও মিথ্যায় ভরপুর’ বলে উল্লেখ করেন।

ট্রাম্প মনে করেন, এটি তাদের আঘাত করার জন্য গণমাধ্যমের ষড়যন্ত্র। বইটিতে টিলারসনের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী প্রেসিডেন্টকে বোকা ও শিশুসুলভ বলে অভিহিত করেছেন। 

বই প্রকাশিত হওয়ার আগে-পরে সমালোচকদের তীর্যক মন্তব্যের জবাবে ট্রাম্প বলেন, `তাদের উচিত নির্বাচনে জয়ের বিষয়ে চেষ্টা চালানো। দুঃখজনক!`

পরিপ্রেক্ষিতে টিলারসন বলেন, ট্রাম্পের মানসিক অবস্থা নিয়ে প্রশ্ন তোলার তার কোনো কারণ নেই। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের জনগণ জেনেবুঝেই ট্রাম্পকে প্রেসিডেন্ট নির্বাচিত করেছে। সুতরাং এ নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই।  

টিলারসন আরও বলেন, ট্রাম্প আগেকার অনেক প্রেসিডেন্টের মতো নন। `আমি মনে করি বিষয়টি সুপরিচিত। আর এ কারণেই আমেরিকান জনগণ তাঁকে পছন্দ করেছে`, যোগ করেন টিলারসন।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউস থেকে  ক্যাম্প ডেভিডে যাওয়ার আগে সাংবাদিকরা নতুন বইটির বিষয়ে ট্রাম্পের কাছে জানতে চান। তবে  এ বিষয়ে তাদের সঙ্গে কেনো কথা বলতে রাজি হননি তিনি।

প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্কোন্নয়ের ইঙ্গিত দিয়ে টিলারসন বলেন, তার পদত্যাগ করার জল্পনা একেবারেই অমূলক। তিনি ২০১৮ সাল পর‌্যন্ত মেয়াদ পার করতে চান। ‘কিভাবে দূরত্ব দূর করা যায় সেই চেষ্টাই আমি করছি। প্রেসিডেন্টের সঙ্গে ভালো সম্পর্ক সৃ্ষ্টির জন্য যোগাযোগ অব্যাহত রাখছি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি