ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

‘ভাইরাল হওয়ার লোভে জীবন দিলেন প্রেমিক’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৬, ১৫ মার্চ ২০১৮

মোনালিসা পেরেস নামের এক নারীকে ছয় মাসের জেল দিয়েছেন যুক্তরাষ্ট্রের আদালত। কারণ ইউটিউবে তার ভিডিও ভাইরাল হবে এ আশায় তিনি তার বয়-ফ্রেন্ডের বুকে গুলি চালান।

বয়-ফেন্ড পেড্রো রুইজ তার বুকের সামনে ১.৫ ইঞ্চি পুরু একটি ডিকশনারি ধরে গার্ল-ফ্রেন্ড মোনালিসাকে বলেন গুলি চালাতে। কিন্তু ডিকশনারি ভেদ করে গুলি তার বুকে গিয়ে লাগে। পরে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়। এ আলোচিত ঘটনাটি ছয় মাস আগের যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের হ্যালস্টাডে। 

মামলার বিবরণে বলা হয়, রুইজ ও মোনালিসা তাদের জীবনযাত্রার ভিডিও প্রতিদিন ইউটিউবে পোস্ট করতেন। ভিডিওতে তারা নানা ধরনের রসিকতাও করতেন। 

সেগুলো ছিল রঙ্গরসিকতা। কিন্তু গত বছর জুনে তারা পরীক্ষা চালিয়ে দেখার সিদ্ধান্ত নেন, বন্দুকের গুলি ডিকশনারি ভেদ করতে পারে কী না। তাদের ধারণা ছিল গুলি ডিকশনারি ভেদ করতে পারবে না।

তারা ভেবেছিলেন গুলি করা ওই ভিডিওটি ইউটিউবে পোস্ট করা হলে সেটি ভাইরাল হবে। তাদের আশা ছিল এর মাধ্যমে তারা বিখ্যাত হয়ে উঠবেন। তাদের এই পরীক্ষার সময় সেখানে প্রায় ৩০ জন দর্শক উপস্থিত ছিলেন।

পরিকল্পনা অনুযায়ী, মোনালিসা পেরেস তার ডেজার্ট ঈগল বন্দুক দিয়ে রুজের বুকে গুলি চালান। গুলি লাগার পরই পড়ে যান রুইজ। জরুরি ফোনে ডাকা হয় ডাক্তার। কিন্তু রুইজকে বাঁচানো যায়নি।

এই ঘটনা নিয়ে মামলা হয়। মামলায় প্রমাণিত হয়, রুইজ নিজেই চেয়েছিলেন তার ওপর গুলি চালানো হোক। অনিচ্ছাকৃত এ খুনের জন্য পেরেস আদালতে দোষ স্বীকার করেন। আদালত তার বিরুদ্ধে লঘু দণ্ডের রায় দেয়। সূত্র: বিবিসি 

আর/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি