ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে ফের পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ৫ এপ্রিল ২০১৮

নিউ ইয়র্কের ব্রুকলিনে আবারও এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দেশটির পুলিশ। গতকাল বুধবার স্থানীয়দের একটি ফোন পেয়ে পুলিশ সেখানে গিয়ে ওই কৃষ্ণাঙ্গকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশের দাবি, একটি বন্দুক নিয়ে ওই কৃষ্ণাঙ্গ সেখানে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছিল।

তবে গুলি করার পর তার কাছ থেকে বন্দুকের মতো যে পাইপটি উদ্ধার করা হয়েছে, তা কোন আগ্নেয়াস্ত্র নয় বলে জানিয়েছেন পুলিশ। বন্দুকের মতো ওই বস্তুটি একটি লোহার পাইপ বলে জানা গেছে। ২০১৪ সালে উইসকনসিন অঙ্গরাজ্যে পুলিশ কর্তৃক এক কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভে ফেটে পড়েন আন্দোলনকারীরা। তবে ওই হামলার ঘটনায় পুলিশকে দায়মুক্তি দেওয়া হয়েছে।

নিউ ইয়র্ক পুলিশ প্রধান তেরেন্স এ মোনাহান এক সংবাদ সম্মেলনে বলেন, ৯১১ এ কল করে পুলিশকে ডাকা হয়েছিল। ফোন দিয়ে তাদের জানানো হয় যে ওই ব্যক্তির কাছে অস্ত্র আছে বলে শঙ্কা করছেন তারা। মোনাহান বলেন, ‘আজ বিকেল ৪টা ৪০ এর দিকে নিউ ইয়র্ক পুলিশের কাছে বেশ কয়েকটি ফোনকল আসে। আমাদের বলা হয় যে একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তি বাদামি রঙের জ্যাকেট পড়ে একটি রুপালি রংয়ের অস্ত্র তাক করছে পথচারীর দিকে।’

এরপর তাকে হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করে ডাক্তার। পুলিশ এখনও তার বিস্তারিত পরিচয় দেয়নি। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ওই ব্যক্তি এলাকায় খুবই পরিচিত। তার উপর হামলার ঘটনায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা। নিউ ইয়র্কের মেয়র বিল দে ব্লাসিওর অফিস থেকে জানানো হয়, তিনি এই গোলাগুলি সম্পর্কে অবগত।

সূত্র: রয়টার্স
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি