ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

পাক কূটনীতিকের বিরুদ্ধে ভারতের গ্রেফতারি পরোয়ানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৫, ৯ এপ্রিল ২০১৮

পাকিস্তানের এক কূটনীতিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ভারত। পাক ওই কূটনীতিক বর্তমানে শ্রীলঙ্কায় দায়িত্ব পালন করছেন। ২০০৯-২০১৬ সালের মধ্যে দক্ষিণ ভারতের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী হামলার পেছনে তার মদদ ছিল এমন অভিযোগে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ) তার বিরুদ্ধে মামলা দায়ের করে।

পাক ওই কূটনীতিকের নাম আমির জুবেইর সিদ্দিকি। এনআইএ`র ওয়েবসাইটে সিদ্দিকির নাম ও ছবি দিয়ে `ওয়ান্টেড`-এর তালিকাভুক্ত করা হয়েছে। একই সঙ্গে আমির জুবেইর সিদ্দিকির বিরুদ্ধে ইন্টারপোলের গ্রেফতারি পরোয়ানা জারি করার অনুরোধ জানিয়েছে ভারতের এই তদন্তকারী সংস্থা। খবরে বলা হয়েছে, ২০১৪ সালে দক্ষিণ ভারতের মার্কিন ও ইসরায়েলি দূতাবাসে হামলা চালায় জঙ্গিগোষ্ঠী। সেই মামলার তদন্তে নামে এনআইএ। শুধু সিদ্দীকি-ই নয়, পাকিস্তানের আরও দুই কূটনীতিকের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করে ভারত।

এনআইএ`র দাবি, ২০০৯ থেকে ২০১৬ সালের মধ্যে দক্ষিণ ভারতের একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় হামলা চালানোর পরিকল্পনা করে সিদ্দিকি। শুধু তাই নয়, ভারতের প্রতিরক্ষা ক্ষেত্রে বহু গোপন তথ্যও জোগাড় করার চেষ্টায় চালিয়েছে সিদ্দিকি। ভারতে সন্ত্রাসী হামলা চালানোর জন্য সিদ্দিকি গোপন নকশা আঁকছেন বলেও অভিযোগ আনা হয়।

সূত্র: ইন্ডিয়া টুডে
এমজে/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি