ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মালয়েশিয়ায় কনস্যুলার সেবা পরিদর্শন এমপি টিপুর

প্রকাশিত : ১৯:৩৫, ১০ এপ্রিল ২০১৮ | আপডেট: ০০:৫৯, ১১ এপ্রিল ২০১৮

জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এমপি টিপু মুনশি আজ (মঙ্গলবার) সকালে দূতাবাসের কন্সুলার সেবা পরিদর্শন করেছেন। এ সময় তিনি পাসপোর্ট সেবা নিতে আসা প্রবাসীদের সঙ্গে কথা বলেন এবং দ্রুত সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে আহ্বান জানান।

আজ মঙ্গলবার সকাল ১০ টায় এ সেবা পরিদর্শন করেন তিনি। প্রবাসীরা সেবা নিতে এসে যাতে ভোগান্তির শিকার না হন, সে লক্ষ্যে দ্রুত সেবা প্রদানের জন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে। এজন্য দেশে থেকে আরও ২৪ কর্মকর্তাকে দেশটিতে নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়া বৃদ্ধি করা হয়েছে কনস্যুলার অফিসের সেবার মানও।

এছাড়া হাইকমিশনে চালু করা হয়েছে তথ্যসেবা কেন্দ্র। যেখানে সার্বক্ষণিক দুইজন কর্মকর্তা উপস্থিত থেকে পাসপোর্ট তৈরির জন্য বিনামূল্যে ফরম বিতরণ, ফটোকপি করা, পাসপোর্ট ডেলিভারি স্লিপ হারিয়ে গেলে উত্তোলনসহ যাবতীয় তথ্য দিয়ে সহযোগিতা করা হচ্ছে। টিপু মুন্সী হাইকমিশন ঘুরে দেখেন । এ সময় তিনি সাধারণ শ্রমিকদের সঙ্গে কথা বলেন এবং বাংলাদেশ হাইকমিশনের কর্ম তৎপরতায় সন্তোষ প্রকাশ করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন হাইকমিশনার মুহ: শহীদুল ইসলাম, ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, ডিফেন্স উইং মো. হুমায়ুন কবির, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম, রইছ হাসান সারোয়ার, প্রথম সচিব মাসুদ হোসাইন, কমার্শিয়াল উইং রাজিবুল আহসান, প্রথম সচিব শ্রম মো: হেদায়েতুল ইসলাম মন্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো: মশিউর রহমান তালুকদার, তাহমিনা ইয়াছিমন, দূতাবাসের ফরিদ আহমেদসহ দূতাবাসের সকল কর্মকর্তাগণ।

জানা গেছে, ২০১৭ সালে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে পাসপোর্ট ইস্যু হয়েছে ১ লাখ ৯৮ হাজার ৮০১টি। পাসপোর্টের আবেদন বা এনরোলমেন্ট করা হয়েছে ২ লাখ ১০ হাজার। এছাড়া গত বছর ৪ লাখ প্রবাসী বাংলাদেশিকে পাসপোর্ট সেবা দেওয়া হয়েছে। এক দিনে সর্বোচ্চ ২ হাজার ৫০০ পাসপোর্ট ডেলিভারি ও প্রায় ২ হাজার নতুন পাসপোর্ট তৈরির আবেদন গ্রহণ বা এনরোলমেন্ট করা হয়েছে। বর্তমানে প্রতিদিন গড়ে দুই থেকে আড়াই হাজার লোকের সেবা দেয়া হচ্ছে বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি