ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চীনে কারাওকে বাড়িতে আগুনে নিহত ১৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ২৪ এপ্রিল ২০১৮ | আপডেট: ১২:৪৯, ২৪ এপ্রিল ২০১৮

চীনের দক্ষিণাঞ্চলে একটি কারাওকে বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫জন। স্থানীয় পুলিশ বলছে, অগ্নিসংযোগের ঘটনায় ইতোমধ্যে এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মধ্যরাতের পর গুয়াংডং প্রদেশের কিনজিউয়ান শহরের একটি তিনতলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে ঘটনার কিছুক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

পুলিশ জানিয়েছে, ‘রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিনজিউয়ান শহরের জননিরাপত্তা বিভাগ জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে ইচ্ছাকৃতভাবে ওই অগ্নিসংযোগের ঘটানো ঘটে। অগ্নিসংযোগের পরই ওই হামলাকারী একটি মোটর সাইকেলের মাধ্যমে ভবন থেকে বের হওয়ার পথরোধ করে। সিসিটিভি ফুটেজে ওই অগ্নিসংযোগকারীকে পথরোধ করতে দেখা যায়।’

ঘটনার পরই পুলিশের পক্ষ থেকে অপরাধীকে গ্রেফতারে ২ লাখ ইউয়ান পুরস্কার ঘোষণা করা হয়। ওই হামলাকারীর নাম লিউ চোনলো। চোনলো আগুন দেওয়ার দায় স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

নিরাপত্তার বিষয়গুলো ভালোভাবে মেনে না চলায় চীনে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে ২০১৫ সালে একটি নার্সিং হোমে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৮ জন নিহত হয়। গত বছরের শেষের দিকে বেইজিংয়ে দু’টি অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৮ জনের বেশি মানুষ নিহত হয়।

সূত্র: শিনহুয়া
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি