ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রাজনীতি ছেড়ে ফেসবুক প্রধান হতে চান হিলারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৯, ২৮ মে ২০১৮

ট্রাম্পের কাছে হারের পর এবার রাজনীতি থেকেই সরে যাওয়ার কথা ভাবছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। শুধু তাই নয়, রাজনীতি থেকে বিদায় নিয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা হতে চান বলেও মত দিয়েছেন তিনি।

ম্যাসাচুসেটস রাজ্যের ডেমোক্রেট দলীয় অ্যাটর্নি জেনারেল মাওরা হেলি হিলারিকে প্রশ্ন করেছিলেন, তিনি কোন কোম্পানির প্রধান নির্বাহী হতে চান? জবাব দিতে একটুও সময় নেননি হিলারি। সঙ্গে সঙ্গেই তিনি বলেন, ফেসবুক। আমি ফেসবুকের প্রধান হতে চাই।’

এটা বিশ্বের মানুষদের মধ্যে খুব আগ্রহের জন্ম দিয়েছে। গত শুক্রবার হার্ভার্ডে উপস্থিত হয়ে র‌্যাডক্লিফ মেডেল গ্রহণকালে তিনি এ মন্তব্য করেন। সমাজে ব্যাপক পরিবর্তনের জন্যই এই পুরস্কার দেওয়া হয়।

হিলারি ক্লিনটন এমন একসময় এ মন্তব্য করেন যখন, ফেসবুক তার গ্রাহকদের মধ্যে আস্থা ফিরে ফেতে লড়াই চালিয়ে যাচ্ছে। বিশ্বের ৮৭ মিলিয়ন গ্রাহকের কাছ থেকে তথ্য হাতিয়ে নিয়ে বিভিন্ন রাজনৈতিক পরামর্শদাতা প্রতিষ্ঠানকে দেওয়ায় ফেসবুক বর্তমানে নানা সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১৬ সালে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের সময় রুশ হ্যাকারগুলো ফেসবুকের মাধ্যমে দেশটিতে হিলারির বিরুদ্ধে নানা প্রচারণা চালিয়েছে বলে অভিযোগ রয়েছে। এ ছাড়া ওইসব হ্যাকাররা ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হতে সহায়তা করেছে বলেও অভিযোগ রয়েছে।

সূত্র: দ্য ইকোনোমিক টাইমস
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি