ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

গুহায় আটক ১২ ফুটবলারকে উদ্ধারে ছয় মাস সময় লাগবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ৩ জুলাই ২০১৮

থাইল্যান্ডের একটি গুহায় ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ আটকা পড়ে আছে ৯দিন ধরে। বন্যার পানি না কমা পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে দেশটির সেনাবাহিনী। তবে ওই কিশোরদের যদি সাঁতার শেখানো যায়, তাহলে তাদেরকে জীবিত উদ্ধার করা সম্ভব।

গত সোমবার আটকে পড়া শিশুদের জীবিত বলে সন্ধান পাওয়া গেছে। উদ্ধারকর্মীরা এখন পানি বাড়িয়ে তাদের খাবার সরবরাহের চেষ্টা করছেন। থাইল্যান্ডের উত্তরাঞ্চলের চিয়াং রাই এলাকায় নিয়মিত বন্যা হয়। এর আগে যদি শিশুদের বের হয়ে আসতে হয় তাহলে তাদের সাঁতার শিখতে হবে। কিন্তু বিশেষজ্ঞরা সতর্ক করছেন, অনভিজ্ঞ সাঁতারুদের কর্দমাক্ত ও অন্ধকারে সাঁতরে বের হয়ে আসাটা বিপজ্জনক হতে পারে।

সেনাবাহিনী জানিয়েছে, পানি কমানোর উদ্যোগ সফল হয়নি। ফলে যদি শিশুরা বন্যা কমে যাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করে তাহলে সেখানে তাদের কয়েক মাস থাকতে হবে। সেখানে নিয়মিত খাবার ও অন্যান্য সরঞ্জাম পাঠাতে হবে। আগামী দিনগুলোতে চিকিৎসকরা চেকআপের জন্য যাবেন।

২৩ জুন স্থানীয় সময় বিকেলে ১১ থেকে ১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের ২৫ বছর বয়সী কোচ উত্তরের প্রদেশ চিয়াং রাইয়ের ‘থাম লুয়াং নায় নন’ গুহায় প্রবেশ করেন। প্রবল বৃষ্টিতে গুহার প্রধান প্রবেশপথ রুদ্ধ হলে তারা আটকে পড়ে। এরপর থেকেই তাদের সন্ধানে উদ্ধারকাজ চলছিল।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি