ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

গুহায় আটক ১২ খুদে ফুটবলার

রসদ সরবরাহ করতে গিয়ে উদ্ধারকারী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৭, ৬ জুলাই ২০১৮ | আপডেট: ১০:৩০, ৬ জুলাই ২০১৮

থাইল্যান্ডের একটি গুহায় ১২ কিশোর ফুটবলার এবং তাদের কোচ আটকে পরার ঘটনায় রসদ সরবরাহ করতে গিয়ে নিহত হয়েছেন এক উদ্ধারকর্মী। আটকে পরাদের মধ্যে রসদপত্র এবং অক্সিজেন সরবরাহ করে ফিরে আসার পথে নিজেই অক্সিজেন স্বল্পতায় মারা যান সামান কুনান নামের ঐ উদ্ধারকর্মী।

নিহত সামান থাইল্যান্ড নৌবাহিনীর সাবেক সদস্য। চাকরি থেকে অবসর নিলেও গুহায় আটক কিশোরদের উদ্ধারে স্বেচ্ছা ভিত্তিতে এগিয়ে আসেন। ৩৮ বছর বয়সী সামান কুনান থাই ‘সিল’ দলের একজন ডাইভার ছিলেন বলে জানিয়েছে থাই কর্তৃপক্ষ।

গত রাত দুইটার দিকে সামান নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন থাইল্যান্ডের পাসাকর্ন বনিয়ালাক প্রদেশের ডেপুটি গভর্নর চিয়াং রাই। চিয়াং রাই বলেন, “তাঁর কাজ ছিল আটকে পরাদের কাছে অক্সিজেন সরবরাহ করা। কিন্তু তা সরবরাহ করে তিনি যখন ফেরত আসেন তখন তাঁর নিজের কাছেই পর্যাপ্ত অক্সিজেন ছিল না। গুহা থেকে সাতরে বের হওয়ার সময় তাঁর মধ্যে চেতনা ছিল না। তিনি অজ্ঞান ছিলেন”।

প্রসঙ্গত, গত সপ্তাহে থাইল্যান্ডের থাম লুয়াং গুহায় বেড়াতে গিয়ে পথ হারিয়ে আটকা পরে ১২ কিশোর ফুটবলার এবং তাদের কোচ। চলতি বর্ষার কারণে গুহার ভেতরে পানি জমে গেলে তাদেরকে উদ্ধার করতে ছয় মাস সময় লাগবে বলে জানিয়েছে সেখানকার উদ্ধারকারী কর্তৃপক্ষ। আর ততদিন গুহায় আটকে পরাদের মধ্যে ত্রাণ ও প্রয়োজনীয় রসদ সরবরাহের কাজ করে যাচ্ছে উদ্ধারকারীরা।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি