ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

থাইল্যাণ্ডে গুহা থেকে বাকিদের উদ্ধারে ফের অভিযান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৫, ৯ জুলাই ২০১৮

থাইল্যান্ডে চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহা থেকে আরও আট কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারে অভিযান আবার শুরু করা হয়েছে। স্থানীয় সময় আজ সোমবার দুপুরে গুহার ভেতরে প্রবেশ করেন উদ্ধারকারী দলের ডুবুরিরা।

উদ্ধার তৎপরতার সঙ্গে জড়িত এক কর্মকর্তা জানান, অভিযান শুরু হয়েছে এবং এ মুহূর্তে চলমান। তিনি আরও জানান, রোববার যেসব ডুবুরি অভিযানে গিয়েছিলেন, তারাই আজ গেছেন। রোববার চারজন কিশোর ফুটবলারকে উদ্ধার করা হয়। আজ বাকিদের উদ্ধারের অভিযান চলছে।

এরই মধ্যে গতকাল রাতে চার কিশোর ফুটবলারকে গুহার অভ্যন্তর থেকে উদ্ধার করে নিয়ে এসেছেন ডুবুরিরা। গুহার ভেতরে পানি কম থাকায় ধারণার চেয়ে কম সময়ে তাদের উদ্ধার করা সম্ভব হয়েছে। চার কিশোরকে পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিয়াং রাই রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানায়, উদ্ধারের পর পরই শিশুদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

গত ২৩ জুন ওই প্রদেশের থাম লুয়াং গুহায় আটকা পড়ে ১২ খুদে ফুটবলার ও তাদের কোচ। শুষ্ক অবস্থায় সেখানে ঘুরতে গিয়ে বিপদে পড়ে যায় তারা। ভারি বর্ষণের কারণে গুহা থেকে আর বের হতে পারেনি। ওই ঘটনার নয় দিন পর গত ২ জুলাই আটকেপড়াদের ব্যাপারে জানতে পারে সবাই।

উদ্ধারকারী দলে ১৩ বিদেশি ডুবুরি, ৫ থাই নেভি সিলের সদস্য রয়েছেন। নানাভাবে মোট ৯০ জন ডুবুরি সহায়তা করছেন উদ্ধার অভিযানে।

তথ্যসূত্র: বিবিসি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি