ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

হোয়াইট হাউজ কর্মকর্তাদের ‘স্টুপিড’ বললেন ডোনাল্ড ট্রাম্প   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪, ১১ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৪৬, ১২ জুলাই ২০১৮

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হোয়াইট হাউজের ‘স্টুপিড’ কর্মকর্তাদের এড়িয়ে যেতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসব স্টুপিড কর্মকর্তারা এই দুই নেতার মধ্যে ফোনালাপ থেকে বিরত রাখার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন তিনি। মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত স্পুটনিক সংবাদ সংস্থা এ খবর জানিয়েছে।      

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, চলতি বছরের মার্চ মাসে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ফোনালাপের সময় এমন মন্তব্য করেছেন ট্রাম্প। ওই ব্যাপারে সরাসরি অবগত এক ব্যক্তির বরাত দিয়ে মার্কিন এই গণমাধ্যমটি জানাচ্ছে, উভয় নেতার মধ্যে কথোপকথনের সময় তাদের ফোনালাপের সঙ্গে জড়িত হোয়াইট হাউস কর্মকর্তাদের ‘স্টুপিড’ বলে উল্লেখ করেছেন ট্রাম্প।      

খবরে বলা হয়, নির্বাচনে বিজয়ী হওয়ার পর পুতিনকে অভিনন্দন জানানো থেকে বিরত রাখতে চেয়েছিলেন হোয়াইট হাউস কর্মকর্তারা। নিউ ইয়র্ক টাইমসের খবর অনুযায়ী, ওই ফোনালাপে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও উন্নত করা প্রয়োজন বলে পুতিনকে জানিয়েছেন ট্রাম্প।

আগামী ১৬ জুলাই ফিনল্যান্ডে এক বৈঠকে বসার কথা রয়েছে ট্রাম্প ও পুতিনের। ওই বৈঠকে তারা দ্বিপাক্ষিক সম্পর্ক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করবেন। ট্রাম্প গেলো ২০১৭ সালের জানুয়ারিতে ক্ষমতা গ্রহণের পর এটি হবে উভয় নেতার মধ্যে প্রথম পুরোদস্তুর বৈঠক। 

উল্লেখ্য, মঙ্গলবার ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প ৭ দিনের ইউরোপ সফর শুরু করেছেন। প্রথমে ন্যাটো সম্মেলনে যোগ দিতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে যাবেন তারা। পরে সেখান থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের যাবেন। প্রেসিডেন্ট হওয়ার পর এটাই ট্রাম্পের প্রথম লন্ডন সফর। এয়ারফোর্স ওয়ান বিমানে ওঠার আগে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ইউরোপের অন্য কোনও নেতার চেয়ে পুতিনের সঙ্গে আমার বৈঠক আরও বেশি সহজ হবে। (সুত্রঃ নিউ ইয়র্ক টাইমস)

কেআই/এসি    

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি