ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

পাকিস্তানে নির্বাচনী প্রচারণায় বোমা হামলায় নিহত ২৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০, ১৩ জুলাই ২০১৮

পাকিস্তানের বেলুচিস্তানে এক নির্বাচনী প্রচারণায় বোমা হামলার ঘটনায় ২৫ ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫০ ব্যক্তি। বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) ওই নির্বাচনী প্রচারণায় বোমা হামলার ঘটনায় নিহত হয়েছেন নওয়াবজাদা সিরাজ রাইসানী। ২৫ জুলাই আসন্ন সাধারণ নির্বাচনের প্রার্থী ছিলেন নওয়াবজাদা সিরাজ রাইসানী।

বেলুচিস্তানের মাস্টাং জেলায় আজ শুক্রবার বিকেলে এই বোমা হামলার ঘটনা ঘটে। হামলার বিষয়টি নিশ্চিত করেন পাকিস্তানের স্বরাষ্ট্র সচিব হায়দার আলী শিকোহ। আহতদের মাস্টাং জেলার সদর হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান হায়দার আলী। আর আহত অবস্থায় সিরাজকে কোয়েটায় নেওয়া হলে সেখানে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নওয়াবজাদা সিরাজ বেলুচিস্তানের সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব আসলাম রাইসানির ছোট ভাই ছিলেন। এর আগে দেশটির ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রতিষ্ঠিত পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সঙ্গে জোটে ছিল। তখন তার দলের নাম ছিল বেলুচিস্তান মুত্তাহিদা নওয়াজ।

গত মার্চে এই জোট ভেঙ্গে গেলে গত জুন মাসে বিএপি এর সাথে নিজ দল নিয়ে যোগ দেয় সিরাজ।

এর আগে ২০১১ সালেও হামলার শিকার হয়েছিলেন সিরাজ। মাস্টাং জেলার এক ফুটবল স্টেডিয়ামে খেলা দেখার সময় এক হামলা হয়েছিল সিরাজের ওপর। সে হামলায় সিরাজের কিশোর বয়সী ছেলে আকমল রাইসানী নিহত হয়েছিলেন।

প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই সাধারণ নির্বাচন উপলক্ষ্যে উত্তপ্ত হয়ে উঠেছে দেশটির রাজনৈতিক পাড়া। ধারণা করা হচ্ছে, রাজনৈতিক কারণেই এই বোমা হামলা ঘটানো হয়েছে।

সূত্র: ডন।

//এস এইচ এস// এসএইচ/    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি