ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এবার জারদারিকে পলাতক দেখিয়ে চার্জশিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৬, ২২ জুলাই ২০১৮

পাকিস্তান পিপলস পার্টির সংসদীয় কমিটির সভাপতি আসিফ আলী জারদারি ও তার বোন ফারাইল তালপুরকে পলাতক ঘোষণা করে নোটিশ জারি করেছে দেশটির গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেস্টিগেশন অ্যাজেন্সি (এফআইএ)।

গত শনিবার এফআইএ জানিয়েছে, তিন ব্যাংক থেকে ৩ হাজার ৫০০ কোটি রুপির হাতিয়ে নেওয়ার ঘটনায় আসিফ আলী জারদারির হাত রয়েছে। তিনি নেপথ্যে থেকে বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচার করিয়েছেন। এর আগে এত বড় ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় তিন ব্যাংকের প্রধানের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয় দেশটির একটি আদালত।

সামিট ব্যায়ক, সিন্ধু ব্যাংক ও ইউনাইটেড ব্যাংকে এ কেলেঙ্কারির ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় আসিফ আলী জারদারির ঘনিষ্ঠ বলে সমাদৃত পাকিস্তান স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হুসেইন লাওয়াইয়ের বিরুদ্ধে দুর্নীতির মামলা রুজু করা হয়। অভিযোগে বলা হয়েছে, লাওয়াই ও অন্যান ব্যাংক কর্মকর্তারা ২৯টি জাল অ্যাকাউন্টের মাধ্যমে ৩ হাজার ৫০০ কোটি রুপি হাতিয়ে নিয়েছে।

এদিকে প্রথমদিকে জারদারির বিষয়টি না থাকলেও পরবর্তীতে ২০১৮ সালের ২১ জুলাই তার নাম অন্তর্ভূক্ত করা হয়। শুধু তাই নয়, তাদেরকে পলাতক বলেও চিহ্নিত করে এফআইএ। এদিকে কেবল জারদারি-ই নয়, তার ঘনিষ্ঠ আনোয়ার মজিও এবং পুত্রকেও ওই মামলায় পলাতক হিসেবে দেখানো হয়েছে। এদিকে জারদারি জানিয়েছে, এফআইএ প্রধান পিপির বিরুদ্ধে শত্রুতা পোষণ করে বলেই তিনি পিপিপির বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি