ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভারতের চেয়ে এগোতে না পারলে নাম বদলে ফেলবেন: শাহবাজ শরীফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৬, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ১৬:২৪, ২২ জুলাই ২০১৮

বিভিন্ন সূচকে পাকিস্তানকে তীব্র প্রতিদ্বন্দ্বী ভারতের চেয়ে এগিয়ে নিতে না পারলে নিজের নাম পরিবর্তনের ঘোষণা দিয়েছেন পাকিস্তান মুসলীম লীগ-নওয়াজ প্রধান শাহাবাজ নওয়াজ। শুধু তাই নয়, নির্বাচনে জয়ী হলে পাকিস্তানকে তুরস্ক-মালয়েশিয়া মডেলের উন্নত দেশ হিসেবে গড়ে তোলা হবে, অন্যথায় জনগণ তাকে যে নামে ডাকবেন সে নামই তিনি ধারণ করবেন বলে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন তিনি।

শনিবার সারগোধায় আয়োজিত জনসভায় ভাষণ দিতে গিয়ে শাহাবাজ বলেন, আমি যদি আগামী নয় মাসের মধ্যে দেশের বিদ্যুত ঘাটতি দূর করতে না পারি, তাহলে তোমরা আমার নাম পরিবর্তন করে ফেলো। এদিকে দেশের উন্নয়নের মডেলের জন্য ভারতীয়রা পাকিস্তানিদের প্রভু বলে মনে করবে বলেও মন্তব্য করেন তিনি।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ বলেন, পাকিস্তানকে মালয়েশিয়া ও তুরস্কের মতো করে গড়া হবে। আর এ লক্ষ্যে নির্বাচনে জয়ী হওয়া মাত্রই তিনি আধুনিক মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা মাহাথির মুহাম্মদ ও আধুনিক তুরস্কর নব্য রূপকার রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করবেন। কিভাবে একটি দেশকে সুন্দরভাবে গড়া যায়, সে লক্ষ্যে দেশ দুটি ভ্রমণের কথা জানান তিনি।

এদিকে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে কটাক্ষ করে শাহাবাজ শরীফ বলেন, তার মতো নেতাকে নির্বাচিত করা হলে পাকিস্তান কখনো উন্নত ও সভ্য রাষ্ট্রে পরিণত হবে না। এদিকে ইমরান খান শাহবাজ শরীফকে কটাক্ষ করে আক্রমণ দেওয়ায় তার নিন্দা জানিয়েছেন শাহাবাজ। শাহবাজ বলেন, ইমরান আমার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছে। অথচ আমি তাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলছি, আমার বিরুদ্ধে এক পয়সার দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পারবেন না।

সূত্র: জি নিউজ
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি