ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রকে হুমকি দিও না, পরিণতি হবে ভয়াবহ: ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ২৩ জুলাই ২০১৮ | আপডেট: ১৫:১৫, ২৩ জুলাই ২০১৮

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি যুক্তরাষ্ট্রকে টার্গেট করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার পর এবার রুহানি ও তার সরকারকে লক্ষ্য করে বিস্ফোরক মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রুহানিকে লক্ষ্য করে ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রকে হুমকি দিও না। এর পরিণতি হবে ভয়াবহ।’ এর মাত্র কয়েক ঘণ্টা আগে রুহানি বলেন, তেহরানের সঙ্গে শত্রুতা পোষণ করো না, তাহলে এটা সব যুদ্ধের জন্ম দেবে।

রুহানিকে লক্ষ্য করে দেওয়া টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রকে আর কখনোই হুমকি দিও না। এভাবে হুমকি দিতে থাকলে তোমাদেরকেও তাদের মতোই পরিণতি ভোগ করতে হবে। ইতিহাসে তোমাদের মতো অনেককে শায়েস্তা করা হয়েছে। তাদের পরিণতি দেখো। আমরা এমন দেশ নয় যে, তোমাদের উস্কানিমূলক কথাবার্তা আমরা মেনে নেব। সহিংসতা আর মৃত্যুর যে হুমকি দিয়েছো, এ ব্যাপারে সাবধান করে দিচ্ছি। যথেষ্ট হয়েছে। আর না।’

এর আগে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেই ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও জাভেদ জারিফকে লক্ষ্য করে বলেন, তোমাদের সহ্য করা হবে না। শুধু তাই নয়, ইরানে রুহানি বিরোধী জোটকে সমর্থন দেওয়ার কথাও জোরোশোরে উচ্চারণ করেন তিনি। এমনকি ইরানে অদূর ভবিষ্যতে রুহানি বিরোধী কোনো বিপ্লব সংগঠিত হলে সেখানেও বিরোধীদের সমর্থনের ইঙ্গিত করেন তিনি।

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি