ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ভারতের রায়গড়ে বাস দুর্ঘটনায় ৩৩ শিক্ষার্থী নিহত  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৫, ২৮ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:৪৭, ২৮ জুলাই ২০১৮

ভারতের মহারাষ্ট্রের রায়গড়ে মর্মান্তিক এক দুর্ঘটনা ঘটেছে। বাস দুর্ঘটনায় কোঙ্কন কৃষি বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মী সহ মোট ৩৩ জনের মৃত্যু হয়েছে। মোট ৩৪ জন যাত্রী ছিল বাসটিতে। পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি একটি খাদে পড়ে যায়।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০০ ফুট নিচের খাদে পড়ে যায়।

পশ্চিমঘাট পর্বতমালার যে অংশের রাস্তায় দুর্ঘটনাটি ঘটেছে, সেখানে গত কয়েকদিন ধরেই অঝোরে বৃষ্টি হচ্ছিল বলে জানা গিয়েছে।   

এখনও পর্যন্ত পাঁচটি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। রাজ্যের মন্ত্রী বিনোদ তাওড়ে এই দুর্ঘটনা সম্বন্ধে টুইট করে বলেন, “কোঙ্কন কৃষি বিদ্যাপীঠের পড়ুয়ারা সহ মোট ৩৪ জন যাত্রীকে নিয়ে রায়গড়ের কাছে মুম্বাই-গোয়া হাইওয়েতে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি রাস্তা থেকে নিচে পড়ে যায়। উদ্ধারকার্য চলছে জোরকদমে। রাজ্যের প্রশাসনিক কর্তাদের দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে”।

রায়গড় পুলিশের এক পদস্থ কর্তা পি ডি পাটিল বলেন, ডক্টর বালাসাহেব সাওয়ান্ত কোঙ্কন কৃষি বিদ্যাপীঠের কর্মীরা সপ্তাহান্তের পিকনিকের জন্য ওই অভিশপ্ত বাসটিতে করে যাচ্ছিলেন।

বাসটি খাদে পড়ে যাওয়ার সময়, একজন যাত্রী কোনওমতে লাফ দিয়ে বেঁচে যান। তিনিই খবর দেন পুলিশকে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরাও চলে আসেন কিছুক্ষণের মধ্যেই।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও এই দুর্ঘটনা নিয়ে টুইট করে দলীয় কর্মীদের উদ্ধারকার্যে সহযোগিতা করার নির্দেশ দেন। “রায়গড়ের ঘটনাটি শুনে আমি মর্মাহত। বহু মানুষ এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। আহতও হয়েছেন অনেকে। ওই এলাকার কংগ্রেসের কর্মীদের কাছে আমি আবেদন করছি, উদ্ধারকার্যে সামিল হয়ে আহত ও নিহতদের পরিবারের পাশে দাঁড়ান”। টুইট করে বলেন রাহুল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও টুইট করে এই দুর্ঘটনা নিয়ে দুঃখপ্রকাশের পর নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। সূত্র: এনডিটিভি 

এসি  

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি