ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নওয়াজের অবস্থা ঝুঁকিপূর্ণ, হাসপাতালে স্থানান্তর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮, ৩০ জুলাই ২০১৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে আদিয়ালা কারাগার থেকে দেশটির ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে পাঠানো হয়েছে। শারীরিক অবস্থার অবনতির কারণে তাকে গত রোববার ইসলামাবাদের মুখ্য কমিশনার ওই হাসপাতালের হৃদরোগ সেন্টারে পাঠানোর নিদের্শ দেন।

গত ২৯ জুলাই ইসলামাবাদের কমিশনার আদিয়ালা জেল কর্তৃপক্ষকে একটি নোটিশ পাঠান। সেখানে বলা হয়, সাব জেল হিসেবে নওয়াজ শরীফকে ওই হাসপাতালে পাঠানো দরকার। রাজধানীর পুলিশ তার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে বলে জানা গেছে। নওয়াজ দেশটির তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন।

তবে সম্প্রতি এক দুর্নীতি মামলায় নওয়াজ শরীফ, তার কন্যা মরিয়ম নওয়াজ ও মরিয়মপত্নী মুহাম্মদ সফাদারকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয় দেশটির একটি আদালত। রায় ঘোষণার সময় লন্ডনে অবস্থান করছিলেন নওয়াজ। তবে পরে দেশে ফেরত আসলে, তাদের গ্রেফতার করে আদিয়ালা কারাগারে নিয়ে যায় পুলিশ।

এদিকে নওয়াজ শরীফের স্বাস্থ্যের অবনতির কথা শুনে, তার আরোগ্য চেয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ নেতা ইমরান খান। শুধু তাই নয়, নিজ দলের সমর্থকদের নওয়াজ বিরোধী কোনো বিক্ষোভ-সমাবেশ করতেও নিষেধ করেছেন ইমরান।

হৃদরোগ বিভাগের প্রধান ডা. নাঈম মালিক বলেন, নওয়াজের রক্তপরীক্ষায় বেশ কিছু সমস্যা ধরা পড়েছে। এই মুহূর্তে তাকে হাসপাতাল ছাড়া করা ঝুঁকিপূর্ণ। তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলেও জানান তিনি। উল্লেখ্য, নওয়াজ শরীফ ডায়াবেটিস দ্বারা আক্রান্ত। ইতোমধ্যে তার একটি বাইপাস সার্জারি হয়েছে বলেও জানা গেছে।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি