ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

১০ ঘন্টা অভিযানে সাগর থেকে উদ্ধার ব্রিটিশ নারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭, ২০ আগস্ট ২০১৮

জাহাজ থেকে সমুদ্রে পরে যাওয়ার পর ১০ ঘন্টাব্যাপী অভিযানে উদ্ধার হলেন এক ব্রিটিশ নারী। ক্রুজ শিপ থেকে ক্রোয়েশিয়ার জলসীমার একটি সাগরে পরে গিয়েছিলেন ঐ ব্রিটিশ নারী।

ক্রোয়েশিয়ার কোস্টগার্ড জানায়, গত শনিবার গভীর রাতে নরওয়েজিয়ান ক্রুজ লাইনের যাত্রী কে লংস্টাফ সমুদ্রে পরে যান। আদ্রিয়াটিক সাগরে ক্রোয়েশিয়া উপকূল থেকে প্রায় ৬০ মাইল দূরে এই ঘটনা ঘটে।

১০ ঘণ্টা পানিতে থাকার পর কোস্টগার্ড ৪৬ বছর বয়সী কে’কে জীবিত উদ্ধার করে। উদ্ধারের পর তাকে পুলা শহরের একটি হাসপাতালে নেওয়া হয়।

উদ্ধারের পর ক্রোয়েশিয়ার গণমাধ্যমের কাছে নিজেকে ‘খুবই সৌভাগ্যবান’ বলে মন্তব্য করেন কে। দেশটির টিভি চ্যানেল এইচআরটি’কে বলেন, “আমি পানিতে প্রায় ১০ ঘন্টার মতো ছিলাম। এরপর এই দারুণ মানুষগুলো আমাকে উদ্ধার করে”।

উদ্ধারকারী জাহাজের ক্যাপ্টেন লভরো ওরেসকোভিচ বলেন যে, লংস্টাফকে খুবই ‘ক্লান্ত’ অবস্থায় পাওয়া যায়। তিনি বলেন, “একটি মানব জীবন বাঁচাতে পেরে আমরা খুবই আনন্দিত”।

এদিকে এক নারী যাত্রীর সমুদ্রে পরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নরওয়েজিয়ান ক্রুজ লাইন। এক বিবৃতিতে লাইনারটির পক্ষ থেকে বলা হয়, “ভার্গারোলা থেকে ভেনিস যাওয়ার পথে আমাদের এক অতিথি সমুদ্রে পরে যান। তবে আমরা জেনে খুবই খুশি যে তাকে জীবিত উদ্ধার করা গেছে। তিনি এখন সুস্থ আছেন এবং তাকে পরবর্তী চিকিৎসার জন্য ক্রোয়েশিয়ার উপকূলে নেওয়া হয়েছে”।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি