ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

টাইমের পারসন অব দ্য ইয়ার জামাল খাশোগি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৬, ১১ ডিসেম্বর ২০১৮

নিহত সাংবাদিক জামাল খাশোগিকে পারসন অব দ্য ইয়ার ঘোষণা করেছে মার্কিন প্রভাবশালী সাময়িকি টাইম ম্যাগাজিন। যিনি গত অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ঘাতকদের হাতে নিহত হন।

মার্কিন এই ম্যাগাজিন জামাল খাশোগিকে সত্যের অভিভাবক হিসেবে উল্লেখ করেছে। তবে খাশোগির সঙ্গে বিশ্বের আরও কয়েকটি দেশের নিপীড়িত ও নিহত সাংবাদিক টাইমের পারসন অব ইয়ারের তালিকায় রয়েছেন।

খাশোগি ছাড়াও এই তালিকায় রয়েছেন ফিলিপাইনের সংবাদমাধ্যম র‌্যাপলারের সাংবাদিক মারিয়া রেসসা, মিয়ানমারে কারাবন্দি রয়টার্সের দুই প্রতিনিধি ওয়া লোন ও কিয়াও সোয়ে ওও, যুক্তরাষ্ট্রের আন্নাপোলিসের ক্যাপিটাল গ্যাজেটে নিহত পাঁচ সদস্য। ক্যাপিটাল গ্যাজেটের এই পাঁচ সদস্য গত জুনে গুলিতে নিহত হন।

এবারই প্রথম মার্কিন এই সাময়িকি নিহত কোনো ব্যক্তিকে পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করে তাকে প্রচ্ছদে জায়গা দিয়েছে। গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পারসন অব দ্য ইয়ার ঘোষণা করে।

১৯২৭ সাল থেকে প্রত্যেক বছর বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকা প্রকাশ করে আসছে। তবে চলতি বছরের পারসন অব দ্য ইয়ারের ভিন্ন ভিন্ন চারটি সংস্করণ প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন।

তথ্যসূত্র: বিবিসি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি