ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কাল ভারতে লোকসভার ষষ্ঠ দফার ভোটগ্রহণ

প্রকাশিত : ১৭:৪৯, ১১ মে ২০১৯ | আপডেট: ১৭:৫৯, ১১ মে ২০১৯

ভারতের লোকসভা নির্বাচন চলছে। আগামীকাল রোববার ষষ্ঠ দফার লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই দফায় ৫৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বিহার, হরিয়ানা, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, দিল্লি, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গমের এই রাজ্যগুলোতে ভোট অনুষ্ঠিত হবে। ভোট নিয়ে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দেশটির নির্বাচন কমিশন।

শেষ দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯ মে। এর ফলে পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশটির নির্বাচন শেষ হবে। এই নির্বাচন নিয়ে ভারতের পাশাপাশি বাংলাদেশের মানুষের আগ্রহের কমতি নেই।

এর আগে এই নির্বাচন নিয়ে ব্যাপক সংঘর্ষ ঘটে। ভোট কারচুপির অভিযোগ তুলেন অনেকেই। কিন্তু এই ভোটের মাধ্যমে নির্ধারিত হবে কে হচ্ছে দেশের প্রধান ব্যক্তি।

ভারতের ভোট নিয়ে দলগুলোর মধ্যে চলছে চরম বিতর্ক। একে-অপরকে আক্রমণ করে বক্তব্য দিচ্ছে দলগুলোর নেতারা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেসকে আক্রমন করে একের পর এক বক্তব্য দিয়ে যাচ্ছেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও ছাড় দিয়ে কথা বলছেন না, আর তৃর্ণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ও নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বক্তব্য দিয়ে যাচ্ছেন। ফলে দলগুলোর মধ্যে বাকবিতণ্ডা কমছে না।  

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি