ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

পম্পেও’র অবমাননাকর বক্তব্যের জবাব দিল তেহরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২, ২৪ সেপ্টেম্বর ২০১৯

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ নিউইয়র্কে গিয়ে বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে সাক্ষাতে যুক্তরাষ্ট্রের আগ্রাসী ও আধিপত্যকামী নীতির স্বরূপ উন্মোচন করায় তার প্রতি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ক্ষুব্ধ হয়েছেন বলে জানিয়েছে তেহরান। আর তাই পম্পেও’র অবমাননাকর মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে তারা।

সোমবার রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি এক টুইটার বার্তায় লিখেছেন, ইরানের পররাষ্ট্রমন্ত্রী প্রতিদিন কোনও না কোনোভাবে যুক্তরাষ্ট্রের আধিপত্যকামী ও বিদ্বেষী নীতির স্বরূপ বিশ্ববাসীর সামনে উন্মোচন করছেন। এ বিষয়টি মেনে নেয়া মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে সম্ভব হচ্ছে না।

এর আগে মাইক পম্পেও মার্কিন নিউজ চ্যানেল সিবিএসকে দেয়া সাক্ষাৎকারে জারিফের প্রতি ক্ষোভ উগড়ে দেন। তিনি তার ক্ষোভ প্রকাশ করতে গিয়ে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বলেন, ‘আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জারিফকে নিয়ে যেভাবে ব্যস্ত হয়ে পড়েছে তা ঠিক নয়। তাকে নিয়ে এত মাতামাতির কিছু নেই। কারণ ইরানের পররাষ্ট্রনীতি নির্ধারণে তিনি কোনও ভূমিকা রাখেন না।’

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী একই সঙ্গে মধ্যপ্রাচ্যে তার দেশের সেনা সমাবেশের কথা পাশ কাটিয়ে ইরানকে যুদ্ধকামী হিসেবে অভিহিত করেন। পম্পেও দাবি উত্থাপন করে বলেন, ইরান যুদ্ধ বাধানোর চেষ্টা করলেও তিনি এবং মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কূটনৈতিক উপায়ে মধ্যপ্রাচ্য সংকট সমাধানের চেষ্টা করছেন।

সূত্র: পার্সটুডে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি