ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

ড্রোন উড়িয়ে ভারতে অস্ত্র ফেলেছে পাকিস্তান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ২৫ সেপ্টেম্বর ২০১৯

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে রীতিমতো ফুঁসছে পাকিস্তান। এবার পাকিস্তান থেকে সীমান্ত অতিক্রম করে ভারী বস্তু উত্তোলনে সক্ষম ড্রোন এসে ভারতের পাঞ্জাব রাজ্যের অমৃতসরে একে-৪৭ অ্যাসল্ট রাইফেল ও গ্রেনেড ফেলে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে পাঞ্জাব পুলিশের একটি সূত্র জানিয়েছে, জম্মু ও কাশ্মীরে জঙ্গি হানার জন্যই ওই অস্ত্র ফেলা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যম জানায়, গত ১০ দিনে ওই ড্রোন আটবার হানা দিয়েছে। ড্রোন থেকে স্যাটেলাইট ফোনও ফেলা হয়েছে বলে দাবি করা হয়। এই ড্রোনগুলো ৫ কেজি পর্যন্ত বস্তু বহনে সক্ষম। তাছাড়া এগুলো খুব দ্রুত উড়তে পারে। এদের সনাক্ত করাও কঠিন বলে জানানো হচ্ছে।

সূত্র জানাচ্ছে, স্যাটেলাইট ফোন সাধারণ নাগরিকদের ব্যবহারের জন্য নিষিদ্ধ। সুতরাং এই ফোনগুলো ফেলার অর্থ ওগুলো জঙ্গিদের জন্যই ফেলা হয়েছে। যাতে তারা জম্মু ও কাশ্মীরে হানা দিতে পারে।

দেশটির এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই ড্রোন প্রায় ১০ বার হানা চালিয়েছে এই সব সামগ্রী ভারতের মাটিতে ফেলতে। এবং তাকে এখনও ধরা যায়নি। এর মধ্যে পাঁচটি স্যাটেলাইট ফোন ছিল। এর থেকে ইঙ্গিত মেলে জম্মু ও কাশ্মীরের জন্যই ওগুলো ফেলা হয়েছে। জম্মু ও কাশ্মীরে মোবাইল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রয়েছে বহু দিন।

গত সোমবার পাঞ্জাবে গ্রেফতার করা হয়েছে ‘খালিস্তান জিন্দাবাদ’ দলের চারজনকে। তাদের কাছ থেকে সমস্ত অস্ত্রশস্ত্র ও ১০ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এই সমস্যার নিয়ন্ত্রণের আবেদন করেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি