ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

দ্রুতই নির্বাচন দেয়ার প্রতিশ্রুতি হাইতির প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫২, ২১ আগস্ট ২০২১

হাইতির প্রধানমন্ত্রী আরিয়েল হেনরি গত সপ্তাহে ভূমিকম্প আঘাত হানা সত্ত্বেও যত দ্রুত সম্ভব দেশটিতে নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। সন্ত্রাসীদের হাতে হাইতির প্রেসিডেন্টের নিহত হওয়ার স্মৃতি সেখানে এখনো ঘুরপাক খাওয়ার মধ্যেই তিনি এমন প্রতিশ্রুতি ব্যক্ত করলেন। খবর এএফপি’র।

গত জুলাইয়ে সন্ত্রাসী হামলায় প্রেসিডেন্ট জোভেনাল মইসির নিহত হওয়াসহ ক্যারিবীয় এ দেশের ‘দীর্ঘস্থায়ী রাজনৈতিক অস্থিতিশীলতা’ নিয়ে আন্তর্জাতিক গোষ্ঠীর উদ্বেগপূর্ণ পর্যবেক্ষণের কথা স্বীকার করেন হেনরি।

তিনি পার্মানেন্ট কাউন্সিল অব দি অর্গানাইজেশন অব আমেরিকান স্টেটস’কে (ওএএস) বলেন, ‘যত দ্রুত সম্ভব অবাধ ও স্বচ্ছ নির্বাচন আয়োজন করে আমার দেশকে কার্যকর গণতন্ত্র ফিরিয়ে দিতে আমার ক্ষমতার সবকিছু করতে আমি প্রতিশ্রুতিবন্ধ।’

গত সপ্তাহে প্রাদেশিক নির্বাচন কর্তৃপক্ষ বলেছিল যে প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচন আগামী ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। প্রাথমিকভাবে এ নির্বাচন সেপ্টেম্বরে হবে বলে জানানো হয়েছিল। কর্তৃপক্ষের এমন  ইঙ্গিতের পর হাইতিতে রিখটার স্কেলে ৭.২ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে এবং এতে প্রায় দুই হাজার ২শ’ জন প্রাণ হারায়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি